php glass

মহিলা ক্রিকেটেও লংকান কোচ

892 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম /ফাইল ফটো

walton
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের লংকান কোচের পর এবার জাতীয় মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে আরেক লংকানকে নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৫১ বছর বয়সী শ্রীলংকার সাবেক মিডিয়াম পেসার জানাক গ্যামাগেকে এক বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি।

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের লংকান কোচের পর এবার জাতীয় মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে আরেক লংকানকে নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৫১ বছর বয়সী শ্রীলংকার সাবেক মিডিয়াম পেসার জানাক গ্যামাগেকে এক বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি।

গ্যামাগে ১৯৮৭ থেকে ২০০০ সালের মধ্যে অনেকবারই ঢাকায় এসেছেন এবং ঢাকা লিগে খেলে গেছেন। ২০০৬ সালে তিনি ঢাকা মোহামেডানের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বিসিবি’র মাধ্যমে এক বিবৃতিতে গ্যামাগে জানান, ‘এ দেশে আমার কিছু স্মরণীয় মুহুর্ত রয়েছে। আমি এদেশের ভাষায় কথা বলতে পারি। এখানে আমার বেশ কিছু বন্ধুও রয়েছে। ক্লাব ক্রিকেটে খেলে আমার ক্যারিয়ারের একটি অংশ এখানে কাটিয়েছি।’

তিনি আরো বলেন, ‘আমি বাংলাদেশের ক্রিকেটের শুরুর দিকে এখানে খেলেছি। তবে, বাংলাদেশের ক্রিকেট এখন অনেক দূর এগিয়েছে। মেয়েদের ক্রিকেটকেও আমি এগিয়ে নিতে চাই। আমার প্রথম লক্ষ্য হবে আইসিসি ৠাংকিংয়ে তাদেরকে আরো উপরে নিয়ে যাওয়া।’

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ২৯ আগস্ট ২০১৪

সিসিকে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, হোটেল সিলগালা
রোহিঙ্গাদের এনআইডি: ইসির অফিস সহকারী ৪ দিনের রিমান্ডে
নিত্যপণ্যের দাম বেশি রাখলেই ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা
বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির কর্মকাণ্ডের তদন্ত শুরু
ঝালকাঠি থেকে ৯ রুটে বাস চলাচল বন্ধ


রূপালীর মনোরঞ্জন দাসের জামিন হয়নি
৫ সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ৬৪ জেলার ‘মেন্টর’
বেরোবি ভর্তি পরীক্ষা: সব ইউনিটের ফল প্রকাশ
চিলিতে বিক্ষোভে নিহত ২৪, আটক ৬ হাজার
কাতার বিশ্বকাপের দর্শকরা পাবে প্রমোদতরীর স্বাদ