php glass

এক ম্যাচ হাতে রেখে প্রোটিয়াদের সিরিজ জয়

865 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথমটিতে হেরে ১-০ তে পিছিয়ে ছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচে তাদের সামনে সুযোগ ছিল সিরিজে সমতায় ফেরার। ৬১ রানে জয় নিয়ে দ. আফ্রিকা সিরিজ জয় নিশ্চিত করেছে।

ঢাকা: তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথমটিতে হেরে ১-০ তে পিছিয়ে ছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচে তাদের সামনে সুযোগ ছিল সিরিজে সমতায় ফেরার। ৬১ রানে জয় নিয়ে দ. আফ্রিকা সিরিজ জয় নিশ্চিত করেছে।

প্রথমে ব্যাট করতে নামা দ.আফ্রিকাকে এদিন ২৫৭ রানে অল-আউট করে জিম্বাবুয়ে। তবে বোলিং ভালো করলেও দুর্বল ব্যাটিংয়ের কারণে শেষ পর্যন্ত ৬১ রানে হেরে সিরিজও খোয়াতে হয় দলটিকে।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো জিম্বাবুয়ের একমাত্র সফল ব্যাটসম্যান ছিলেন শন উইলিয়ামস। আগের ম্যাচে অর্ধশতক হাঁকানো এই বাঁহাতি এদিনও করেন ৫৫ রান। তবে শেষ দিকে টেলএন্ডারদের দৃঢ়তায় সব উইকেট হারিয়ে ১৯৬ রান করে দলটি। দ.আফ্রিকার হয়ে তিনটি করে উইকেট পান ওয়েন পারনেল ও রায়ান ম্যাকল্রান।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৭ রান করে আফ্রিকা। সর্বোচ্চ ৫৫ রান করেন ফাফ ডু প্লেসিস। এছাড়া ৪৫ রান করেন ডেভিড মিলার। জিম্বাবুয়ের হয়ে এদিন সফল বোলার ছিলেন উলিয়ামস। ৯.৪ ওভারে ৩৭ রানের বিনিময়ে দুটি উইকেট পান তিনি। ম্যাচ সেরা হন পারনেল।

বাংলাদেশ: সময় ১৪৪৪ ঘন্টা, ২০ আগষ্ট ২০১৪

আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল
ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো
বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
বেপরোয়া রাজনীতি রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে: কাদের
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট


দেশে ১ কোটি মানুষ কর দিতে সক্ষম: তথ্যমন্ত্রী
রিজেন্ট টেক্সটাইলের ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?