php glass

জয় দিয়েই ক্যারিয়ার শেষ করলেন জয়াবর্ধনে

1288 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কলম্বো টেষ্টের পঞ্চম দিনে মাঠ ছিল দর্শকে পরিপূর্ণ। সবার দৃষ্টি ছিল শেষ ম্যাচ খেলা মাহেলা জয়াবর্ধনের দিকে। শ্রীলঙ্কার দর্শকদেরও চাওয়া বিদায়ি টেষ্টে যেন দারূণ একটি সংবর্ধনা পায় তাদের ক্রিকেটের এই কিংবদন্তি।

ঢাকা: কলম্বো টেষ্টের পঞ্চম দিনে মাঠ ছিল দর্শকে পরিপূর্ণ। সবার দৃষ্টি ছিল শেষ ম্যাচ খেলা মাহেলা জয়াবর্ধনের দিকে। শ্রীলঙ্কার দর্শকদেরও চাওয়া বিদায়ি টেষ্টে যেন দারূণ একটি সংবর্ধনা পায় তাদের ক্রিকেটের এই কিংবদন্তি।

স্কোর: শ্রীলঙ্কা: ৩২০ ও ২৮২
পাকিস্তান: ৩৩২ ও ১৬৫/৯
ফল: শ্রীলঙ্কা জয়ী ১০৫ রানে

আর এর জন্য বেশি সময় অপেক্ষাও করতে হলো না তাদের। খেলা শুরু হওয়ার এক ঘন্টা পরেই আনন্দ উৎসব শুরু করে দিল পুরো স্টেডিয়াম। এই গ্রেট ক্রিকেটারকে সংবর্ধনা দিতে এদিন মাঠে ছিলেন তার পরিবার থেকে শুরু করে বর্তমান ও সাবেক ক্রিকেটাররা। এমনকি তাকে বিদায় জানাতে স্বয়ং দেশের প্রেসিডেন্ট মাহেন্দ্র রাজাপাকসেও মাঠে ছিলেন।

শ্রীলঙ্কার দেয়া ২৭০ রানের টার্গেটে খেলতে নেমে ১৬৫ রানেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। ১০৫ রানে হেরে দুই ম্যাচ সিরিজে হোয়াইট ওয়াশও হলো তারা। চতুর্থ দিনে সাত উইকেটে ১২৭ রানে শেষ করা পাকিস্তান এদিন আরো ৩৮ রান যোগ করতে পারে। জুনায়েদ খান অবশ্য ইনজুরির কারনে ব্যাটিংয়ে আসেননি।

প্রথম ইনিংসের শতক হাঁকানো সরফরাজ আহমেদ দ্বিতীয় ইনিংসেও করেন সর্বোচ্চ ৫৫ রান। তিনি চানাকা ওয়ালাগেদেরার বলে আউট হয়ে সাজ ঘরে ফেরেন। তবে এই টেষ্টে পাকিস্তানি ব্যাটসম্যানদের কাঁদিয়ে ছেড়েছেন স্পিনার রঙ্গনা হেরাথ। প্রথম ইনিংসে নয় উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও পেয়েছেন পাঁচ উইকেট।

পাক ব্যাটিংয়ে ধ্বস নামানো এই বাঁহাতি দুই টেষ্ট মিলিয়ে পেয়েছেন ২৩ উইকেট। যা দুই টেষ্ট সিরিজের বিশ্ব রেকর্ড। আর দ্বিতীয় টেষ্টে ১৮৪ রানে ১৪ উইকেট পাকিস্তানের বিপক্ষে কোন বোলার হিসেবে দ্বিতীয় সেরা। মূলত হেরাথের কল্যানেই সহজ জয় পেল শ্রীলঙ্কা। তাই ম্যাচ সেরা আর সিরিজ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘন্টা, ১৮ আগষ্ট ২০১৪

৮৫ কোটি টাকার বেশি আয়কর আদায় চট্টগ্রামে
এককভাবে শীর্ষে লিওনাইন চেস ক্লাব
চিকিৎসকরা যথাসময়ে ক্লিনিকে উপস্থিত থাকেন না  
শার্শা-বেনাপোলে ৪ পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা 
সাকিবকে ছেড়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ


আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই: কাদের
১৭ বলের ৮টিই ছক্কা
পলাশে ছুরিকাঘাতে বাবাকে হত্যা
আন্তর্জাতিক জুনিয়র টেনিস: শেষ হলো মেইন ড্রয়ের ১৪ খেলা
‘দরিদ্র মানুষটিই হয়ে উঠেছিলেন এশিয়ার অন্যতম দানবীর’