php glass

বিদায় জয়াবর্ধনে

2158 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাহেলা জয়াবর্ধনে

walton
দীর্ঘ ১৭ বছরের এক বর্ণাঢ্য টেষ্ট ক্যারিয়ার শেষ করছেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। লঙ্কান টেষ্ট দলে ব্যাটিংয়ের অন্যতম আস্থার প্রতিক ছিলেন এই অভিজ্ঞ ডানহাতি।

ঢাকা: দীর্ঘ ১৭ বছরের এক বর্ণাঢ্য টেষ্ট ক্যারিয়ার শেষ করছেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। লঙ্কান টেষ্ট দলে ব্যাটিংয়ের অন্যতম আস্থার প্রতিক ছিলেন এই অভিজ্ঞ ডানহাতি। দ্বীপরাষ্ট্রের ৩৭ বছর বয়সি ব্যাটসম্যানের হাত ধরে অসংখ্য ম্যাচও জিতেছে শ্রীলঙ্কা।

পাকিস্তানের বিপক্ষে জীবনের শেষ টেষ্টের দ্বিতীয় ইনিংসে ৫৪ রান করে নিজের নামের প্রতি সুবিচারই করলেন এই লঙ্কান। ২ আগস্ট, ১৯৯৭ সালে কলম্বোয় ভারতের সঙ্গে টেষ্টে অভিষেক হয় এই ডান হাতি ব্যাটসম্যানের। ক্যারিয়ারের ইতিও টানছেন একই মাঠে।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ১৪৯ টি ম্যাচে খেলেছেন তিনি। রান করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১১,৮১৪। যেখানে তার ব্যাটিং গড় ৪৯.৮৪। তার ক্যারিয়ারে রয়েছে ৩৪টি শতক ও ৫০ টি অর্ধশতক। সর্বোচ্চ ৩৭৪ রান করেছেন দ.আফ্রিকার বিপক্ষে।

শচিন টেন্ডুলকার, রিকি পন্টিং, জ্যাক কালিস, রাহুল দ্রাবিড়, কুমার সাঙ্গাকারা ও ব্রায়ান লারার পর বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ১১ হাজার রান করার কৃতিত্ব অর্জন করেছেন জয়াবর্ধনে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৭ আগস্ট ২০১৪

সৃজিত-মিথিলার বিয়ে ২২ ফেব্রুয়ারি! 
পাথরঘাটায় বিস্ফোরণ: দুইজনের বিরুদ্ধে মামলা
কিশোরগঞ্জে দিনব্যাপী স্কুল হ্যান্ডবল প্রতিযোগিতা
কর্মীদের স্বাস্থ্যসেবা দিলো এবি ব্যাংক
না’গঞ্জে ডাকাতি মামলায় তিনজনের যাবজ্জীবন


পাঁচ দিনে ৩৯৩ কোটি টাকার বেশি আয়কর আদায় চট্টগ্রামে
গণস্বাস্থ্যে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক নেফ্রোলজি সম্মেলন
ব্যাঙ ও বিড়ালছানা | সুমাইয়া বরকতউল্লাহ্
জলপাইয়ের টক-ঝাল-মিষ্টি আচার 
স্মার্টসিটি হচ্ছে আগরতলা