php glass

হেরাথ-সাঙ্গা-মাহেলার দৃঢ়তায় চালকের আসনে শ্রীলঙ্কা

1168 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
কলম্বো টেষ্টে তৃতীয় দিন শেষে শক্ত অবস্থানে শ্রীলঙ্কা। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ দুই উইকেটে ১৭৭ রান। এরই মধ্যে লঙ্কানরা লিড নিয়েছে ১৬৫ রানের। দিন শেষে ব্যাটিং ক্রিজে অপরাজিত আছেন দলের সবচেয়ে অভিজ্ঞ ও বিদায়ী টেষ্ট খেলতে নামা মাহেলা জয়াবর্ধণে ও আরেক অভিজ্ঞ কুমার সাঙ্গাকার।

ঢাকা: কলম্বো টেষ্টে তৃতীয় দিন শেষে শক্ত অবস্থানে শ্রীলঙ্কা। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ দুই উইকেটে ১৭৭ রান। এরই মধ্যে লঙ্কানরা লিড নিয়েছে ১৬৫ রানের।

দিন শেষে ব্যাটিং ক্রিজে অপরাজিত আছেন দলের সবচেয়ে অভিজ্ঞ ও বিদায়ী টেষ্ট খেলতে নামা মাহেলা জয়াবর্ধণে ও আরেক অভিজ্ঞ কুমার সাঙ্গাকার। এ দু’জন মিলে ৯৮ রানের জুটি গড়েন। সাঙ্গাকারা আছেন ৫৪ রান নিয়ে এবং মাহেলা আছেন ৪৯ রান নিয়ে।

উদ্ধোধনী ব্যাটিং করতে নামা উপল থারাঙ্গা ৪৫ ও কুশাল সিলভা ১৭ রান করে আব্দুর রেহমানের শিকার হন। এর আগে দিনের শুরুতে ছয় উইকেটে ২৪৮ রান করা পাকিস্তান মাঠে এসে আরো ৮৪ রান যোগ করে।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১০৩ রান আসে উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদের ব্যাট থেকে। সরফরাজের এটি ক্যারিয়ারের প্রথম শতক।

পাকিস্তানের পরের চারটি উইকেটের সবগুলোই শিকার করেন রঙ্গনা হেরাথ। আগের দিনের পাঁচটি উইকেট সহ সবমিলিয়ে নয়টি উইকেট এ স্পিনারের। এদিন টেষ্ট ক্রিকেটে নিজের ক্যারিয়ারে সেরা পারর্ফমও করলেন এই বা হাতি স্পিনার। ৩৩.১ ওভারে তিন মেডেন সহ ১২৭ রানের বিনিময়ে এই উইকেট শিকার করেন তিনি। এক কথায় তিনিই পাকিস্তানের পুরো ব্যাটিংকে গুঁড়িয়ে দেন।

এই টেষ্টকে বাঁচাতে হলে সফরকারীদের আগামীকাল দ্রুত লঙ্কানদের সাজঘরে ফেরাতে হবে। অন্যদিকে এ ম্যাচ জিতে পাকিস্তানকে হোয়াইট ওয়াশের অপেক্ষায় আছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ১৬ আগস্ট ২০১৪

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি