php glass

রেকর্ডের পথে ধোনি

3055 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ওভালে সিরিজের পঞ্চম ও শেষ টেষ্ট খেলতে নামছে ভারত ও ইংল্যান্ড। আর এই ম্যাচের মধ্য দিয়ে ভারতের অধিনায়ক হিসেবে নতুন দু’টি রেকর্ড করতে যাচ্ছেন মাহেন্দ্র সিং ধোনি।

ঢাকা: ওভালে সিরিজের পঞ্চম ও শেষ টেষ্ট খেলতে নামছে ভারত ও ইংল্যান্ড। আর এই ম্যাচের মধ্য দিয়ে ভারতের অধিনায়ক হিসেবে নতুন দু’টি রেকর্ড করতে যাচ্ছেন মাহেন্দ্র সিং ধোনি।

ওভাল টেষ্টে তার নেতৃত্বে ভারত  ইংল্যান্ডের বিপক্ষে সবচেয়ে বেশি টেষ্ট খেলবে। ৩৩ বছরের এই উইকেটকিপার ইংল্যান্ডের বিপক্ষে ১৫ টি ম্যাচে অধিনায়কত্ব করতে যাচ্ছেন। এর আগের রেকর্ডটি ছিল সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কারের। এই গ্রেট ব্যাটসম্যান ইংল্যান্ডের বিপক্ষে ১৪ টি টেষ্টে নেতৃত্ব দিয়েছিলেন।

এছাড়া আরো একটি রেকর্ড স্পর্শ করতে যাচ্ছেন ৮৭ টি টেষ্টে পা দেয়া ধোনি। বিদেশের মাটিতে অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলির সঙ্গে যৌথভাবে ২৮ টি টেস্টে অধিনায়কত্ব করতে যাচ্ছেন তিনি। তবে, ধোনির থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন সৌরভ৷ দেশের বাইরে ১১টি টেস্ট জিতেছেন কলকাতার প্রিন্স৷ হেরেছেন সাতটি টেস্টে৷ আর এখন পর্যন্ত ২৭টির মধ্যে ধোনি জিতেছেন মাত্র ছয়টি টেস্ট, পক্ষান্তরে হেরেছেন ১৩টি টেস্টে।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ইতোমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। সিরিজ ড্র করতে হলে ভারতকে এই ম্যাচে অবশ্যই জিততে হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৫ আগস্ট ২০১৪

সুবিধাজনক অবস্থানে রাজশাহী-খুলনা 
পাথরঘাটায় বিস্ফোরণে আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক
সিডনিতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স
কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
সিলেটে মার্কেট-মোবাইল টাওয়ারে অগ্নিকাণ্ড


হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ
দারুণ দিনে কোনালের কণ্ঠে রুনার গান
পেঁয়াজে নিম্নবিত্তের ভরসা টিসিবির ট্রাক সেলে 
খুলনায় চতুর্থ দিনে ৪ কোটি ২৯ লাখ টাকার কর আদায়
হৃদয়ের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ জিতল যুবারা