php glass

দ্রাবিড়কে ছাড়িয়ে গেলেন সাঙ্গাকারা

2134 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমার সাঙ্গাকারা

walton
পাকিস্তানের বিপক্ষে চলতি টেস্ট ম্যাচে লংকান ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা শতক হাঁকিয়ে ভারতের সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে একদিক দিয়ে ছাড়িয়ে গেলেন।

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে চলতি টেস্ট ম্যাচে লংকান ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা শতক হাঁকিয়ে ভারতের সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে একদিক দিয়ে ছাড়িয়ে গেলেন।

গল টেস্টের তৃতীয় দিন শতক হাঁকানো সাঙ্গাকারার এখন শতকের সংখ্যা ৩৬ থেকে বেড়ে দাঁড়ালো ৩৭-এ। যেখানে ১৩২৮৮ রান করা দ্রাবিড়ের টেস্ট শতক আছে ৩৬টি। ১০২ রানে চলতি টেস্টে অপরাজিত রয়েছেন সাঙ্গা।

বাহাতি এ ব্যাটসম্যানের উপরে এখন রয়েছে আরো তিনজন। শীর্ষে রয়েছেন ভারতের ব্যাটিং গ্রেট শচিন টেন্ডুলকার। ভারতীয় ক্রিকেট ঈশ্বরের টেস্টে ১৫৯২১ রানের পাশাপাশি শতক ৫১টি।

দ্বিতীয় অবস্থানে আছেন দ. আফ্রিকার অল-রাউন্ডার জ্যাক ক্যালিস। টেস্টে তার ১৩২৮৯ রানের পাশে রয়েছে ৪৫টি শতক। আর ১৩৩৭৮ রান করে ৪১টি শতক নিয়ে তৃতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

৩৪টি করে টেস্ট শতক নিয়ে দ্রাবিড়ের পরে আছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা এবং শ্রীলংকার মাহেলা জয়াবর্ধনে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৮ আগস্ট ২০১৪

চবির নতুন প্রক্টর অধ্যাপক মনিরুল হাসান
ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের নাম-পরিচয় মিলেছে
‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প’ বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ
রেল দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে হত্যা মামলা চান ফারাজ
চলতি মৌসুমে ১০ লাখ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করা হবে


ডিএসইর সূচক কমলেও বেড়েছে সিএসইতে
রংপুরের বিপক্ষে ড্র করে চ্যালেঞ্জের মুখে ঢাকা
আল্লাহ যেনো আমার বাবাকে সম্পূর্ণ সুস্থ করে তোলেন: আদৃতা
নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি
ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার অ্যাচিভমেন্ট নাইট অনুষ্ঠিত