php glass

জয়ের পথে শ্রীলঙ্কা

1009 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মাহেলা জয়াবর্ধনের বিদায়ী টেস্টে চতুর্থ দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা। লঙ্কানদের দেয়া ২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১২৭ রান ।

ঢাকা: মাহেলা জয়াবর্ধনের বিদায়ী টেস্টে চতুর্থ দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা। লঙ্কানদের দেয়া ২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১২৭ রান ।

প্রথম ইনিংসে নয় উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও পাকিস্তানের ব্যাটিংয়ে ধ্বস নামান স্পিনার রঙ্গনা হেরাথ। পাকিস্তান দলে এখন একমাত্র ভরসা প্রথম ইনিংসে শতক হাঁকানো উইকেটকিপার সরফরাজ আহমেদ। তিনি ব্যক্তিগত ৩৮ রানে অপরাজিত আছেন। অপর অপরাজিত ব্যাটসম্যান ওহাব রিয়াজ দুই রানে আগামীকাল ব্যাটিংয়ে আসবেন। দ্বিতীয় ইনিংসেও চার উইকেট পেয়েছেন হেরাথ।

প্রথম টেষ্ট হারের পর পাকিস্তানের সামনে সুযোগ ছিল এই ম্যাচ জেতার। তবে ব্যাটসম্যানদের ধারাবাহিক ব্যর্থতার দরুন উল্টো হোয়াইট ওয়াশের পথে তারা। দলের সবচেয়ে বড় জুটিটি আসে পঞ্চম উইকেটে। আসাদ শফিক ও সরফরাজ মিলে ৫৫ রানের ছোট একটি জুটি করেন। এ জুটি পাকিস্তানকে কিছুটা আশা জাগিয়েছিল। তবে হেরাথের বলে শফিক আউট হলে তাদের সেই আশায় চিড় ধরে।

এর আগে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসে সব উইকেট হারিয়ে ২৮২ রান করে। সর্বোচ্চ ৫৯ রান আসে কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে। আর বিদায়ী টেষ্টে ৫৪ রান করেন জয়াবর্ধনে। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন রিয়াজ ও সাইদ আজমল।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা. ১৭ আগষ্ট ২০১৪

পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক
সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত


পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
বেসরকারি উন্নয়ন সংস্থার অবদান লিপিবদ্ধ করার দাবি
এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট