php glass

ইংল্যান্ডের দরকার ২১৪, ভারতের দরকার ৬ উইকেট

695 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
লর্ডস টেস্টের শেষ দিন হবে উত্তেজনা পূর্ণ। দু’দলেই জয়ের পাল্লা সমানে সমান। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছয় উইকেট আর স্বাগতিক ইংল্যান্ডের দরকার ২১৪ রান।

ঢাকা: লর্ডস টেস্টের শেষ দিন হবে উত্তেজনা পূর্ণ। দু’দলেই জয়ের পাল্লা সমানে সমান। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছয় উইকেট আর স্বাগতিক ইংল্যান্ডের দরকার ২১৪ রান। দ্বিতীয় ইনিংসে ভারতের দেয়া ৩১৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে চার উইকেট হারিয়ে ১০৫ রানে চতুর্থ দিন শেষ করে ইংলিশরা।

দলীয় ১২ রানের মাথায় ওপেনার স্যাম রবসনকে ফেরান রবিন্দ্র জাদেজা। গ্যারি ব্যালেন্স ও অ্যালিস্টার কুক দলকে কিছুটা সামনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টার করলেও অধিনায়ক অ্যালিস্টার কুককে ২২ রানে থামিয়ে দেন ইশান্ত শর্মা। মোহাম্মদ সামির বলে উইকেটের পিছনে ধোনির কাছে ধরা পড়েন ব্যালেন্স (২৭)। এক রানে বিদায় নেন ইয়ান বেল।

স্কোর
ভারত: ২৯৫/১০ ও ৩৪২/১০
ইংল্যান্ড: ৩১৯/১০ ও ১০৫/৪
 
৭০ থেকে ৭২ রানের মধ্যে তিনটি মূল্যবান উইকেট হারায় ইংল্যান্ড। দিন শেষে ১৪ রানে উইকেটে আছেন জো রুট ও অপরপ্রান্তে ১৫ রানে আছেন মঈন খান। ১০৫ রান পর্যন্ত ব্যাট করে আর কোন অঘটন না ঘটিয়ে দিন শেষ করেন রুট ও খান।

ভারতের পক্ষে দু’ উইকেট নেন ইশান্ত শর্মা ও একটি করে নেন মোহাম্মদ সামি ও রবিন্দ্র জাদেজা।

এর আগে ৪ উইকেটে ১৬৯ রানে রোববার খেলতে নামে ভারত। ব্যক্তিগত ৯৫ রানে গিয়ে থামে মুরালি বিজয়ের ইনিংস। মাত্র পাঁচ রানের কারণে শতক বঞ্চিত হন তিনি।

অষ্টম উইকেটে জুটিতে ভুবনেশ্বর কুমার ও রবিন্দ্র জাদেজা করেন ৯৯ রান। রবীন্দ্র জাদেজার (৬৮) ও ভুবনেশ্বর কুমার (৫২) রান করে দলকে ফাইটিং স্কোর এনে দেন। পরপর দুই ওভারে এ দুজনকে ফেরান বেন স্টোকস। দ্বিতীয় ইনিংসে ভারত করে ৩৪২ রান।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, ২১ জুলাই ২০১৪

২৫ জনকে আসামি করে ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র
এখন পর্যন্ত শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ৩৬১টি
ইন্দোনেশিয়ায় পুলিশ সদরদপ্তরে বোমা হামলা, নিহত ১
আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল
ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো


বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
বেপরোয়া রাজনীতি রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে: কাদের
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট
দেশে ১ কোটি মানুষ কর দিতে সক্ষম: তথ্যমন্ত্রী
রিজেন্ট টেক্সটাইলের ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা