php glass

উষ্ণ সংবর্ধনায় ভাসছে চ্যাম্পিয়নরা

3030 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
চতুর্থবারের মতো বিশ্বশিরোপা জিতে দেশে ফিরেছে জার্মান দল। দেশে ফিরে তারা উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন তেগেল বিমান বন্দরে নেমে।

ঢাকা: চতুর্থবারের মতো বিশ্বশিরোপা জিতে দেশে ফিরেছে জার্মান দল। দেশে ফিরে তারা উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন তেগেল বিমান বন্দরে নেমে।

জোয়াকিম লো’র শিষ্যদের অভিনন্দন জানাতে সেখানে আগে থেকেই জড়ো হয়েছিল প্রায় আড়াই লাখ ভক্ত সমর্থক। স্থানীয় সময় ৯টা ২৬ মিনিটে চ্যাম্পিয়নদের বহণকারী বিমানটি বার্লিনের তেগেল বিমানবন্দরে অবতরন করে।

বিমান থেকে ট্রফি হাতে প্রথম নেমে আসেন দলের অধিনায়ক ফিলিপ লাম। এরপরে কোচ জোয়াকিম লো দেশের মাটিতে পা রাখেন। এসময় সমর্থকরা তাদের স্বপ্নের নায়কদের বিশাল স্ক্রিনে দেখতে পাচ্ছিল।

এরপর খোলা একটি বাসে করে বিজয়ীরা শহর প্রদক্ষিণের উদ্দেশ্যে যাত্রা করে স্থানীয় সময় ১০টা ৬ মিনিটে। তবে ১০টা ৩২ মিনিটে তাদের যাত্রায় বিরতি ঘটে প্যারিজার প্লাটজে এসে। সেখানে হাজার হাজার সমর্থরা লামবাহিনীকে শুভেচ্ছা জানানোর জন্য জড়ো হয়েছিল। সমর্থকদের ভিড় ঠেলে বাস এগুতে পারেনি। পুলিশের মধ্যস্থতায় সমর্থকরা সরে দাঁড়ালে আবারো গোৎজেদের যাত্রা শুরু হয়।

জার্মানি দল তাদের জয়োৎসব পালনের জন্য জার্মানির ব্রান্ডেনবার্গারে এসে পৌঁছে ১১টা ২৯ মিনিটে। বিপুল পরিমান সমর্থকদের দেখে আনন্দে মেতে ওঠে জার্মানির নায়কেরা। খোলা বাসেই আনন্দের প্রকাশ ঘটান তারা।

তাদের বহণকারী বাসের গায়ে লেখা ছিল ১৯৫৪, ১৯৭৪, ১৯৯০ এবং ২০১৪ (তাদের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার চারটি সাল)। ১১টা ৩৬ মিনিটে চ্যাম্পিয়নরা বাস থেকে নেমে আসেন। প্রথমে নেমে আসেন কোচিং স্টাফরা। এরপর একে একে নেমে আসেন ওজিল, খেদিরা, পোডলস্কি, বোয়েতাং। এরপর আসেন মুস্তাফি, শ্যুরল, ক্রুস এবং ম্যাচ উইনার গোৎজে। তাদের জন্য তৈরি করা মঞ্চে উঠে হাত নাড়েন সমর্থকদের উদ্দেশ্যে। এ সময় সমর্থকদের খুব কাছে এসে উল্লাস করতে দেখা যায় ক্রসকে।

তৃতীয় ধাপে বাস থেকে নেমে আসেন ন্যুয়ের, ড্রাক্সলার, জিনটার, হাউয়েডস ও অন্যান্যরা। এ সময় সকলে চিৎকার করতে থাকে ‘অধিনায়ক লাম কোথায়’ বলে। অবশেষে মঞ্চে ওঠেন লাম।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৪

মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের
বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড



শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে
রক্তের ফেরীওয়ালারা কখনও অপরাধে জড়াতে পারেনা