php glass

৮৬’র পুনরাবৃত্তি চান সাবেলা

980 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
১৯৮৬’র বিশ্বকাপ জয় থেকে অনুপ্রেরণা নিয়ে রোববার রাতে জার্মানির বিপক্ষে শিরোপা জিততে চান আর্জেন্ট‍াইন কোচ আলেসান্দ্রো সাবেলা।

ঢাকা: ১৯৮৬’র বিশ্বকাপ জয় থেকে অনুপ্রেরণা নিয়ে রোববার রাতে জার্মানির বিপক্ষে শিরোপা জিততে চান আর্জেন্ট‍াইন কোচ আলেসান্দ্রো সাবেলা।


দিয়েগো আরমান্দো মারাদোনার মহিমা এবং নেতৃত্বে ১৯৮৬ সালে দল যেভাবে বিশ্বকাপ জয় করেছিল লিওনেল মেসির নেতৃত্বেও একইভাবে এগুচ্ছে দল। এছাড়া দুজনের খেলা ও গুণাবলির মধ্যে অদ্ভুত মিল রয়েছে বলেও মন্তব্য করেন সাবেলা।

২৮ বছর আগে মেক্সিকোতে বিশ্বকাপ ফাইনালে পশ্চিম জার্মানিকে ৩-২ গোলে হারানোর ওই ম্যাচে তৎকালীন কোচ কার্লোস বিলার্দোর কাছ থেকে উপদেশ নিয়েছিলেন বলেও জানান তিনি।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সাবেল‍া বলেন, আশা করছি এবারের বিশ্বকাপ ফাইনালের ফলাফল আর্জেন্টিনার পক্ষে আসবে। সেই সময়ও আমি ব্রাজিলে ছিলাম। তাই আশা করি এবারের ব্রাজিল বিশ্বকাপে ৮৬’র পুনরাবৃত্তি হবে।


সাবেলা আরো বলেন, আমরা (সাবেলা ও বিলার্দো) দলকে শক্তিশালী করতে মাঝমাঠের গুরুত্ব নিয়ে আলোচনা করতাম। কারণ বিশ্বকাপে ধারাবাহিকভাবে ভাল খেলতে কঠিন মানসিক এবং শারীরিক শক্তির সঙ্গে এটাও প্রয়োজন।

ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ আর্জেন্টিনার খেলার আগেই খেলেছে জার্মানি। ফলে এই সুবিধা পাবে তারা। এছাড়া জার্মানি সকল ম্যাচ অতিরিক্ত সময়ের আগেই সমাধান করেছে।

অন্যদিকে আর্জেন্টিনা তাদের নকআউটে সুইজারল্যান্ড এবং সেমিফাইনালে নেদারল্যান্ডের বিরুদ্ধে অতিরিক্ত সময়ে গিয়ে জয় পেয়েছে।

বিশ্বকাপ ঘরে তুলতে রোববার রাতে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবেন বলেও অঙ্গীকার করেন সাবেলা।

‘জার্মানির বিপক্ষে এটা কঠিন’ উল্লেখ করে তিনি বলেন, কিন্তু আমরা সাধ্যমতো চেষ্টা, নম্রতা, আত্মত্যাগ ও কঠিন পরিশ্রমের মাধ্যমে শিরোপা জয় করবো। আমরা আমাদের সামর্থ্যের সবটুকু দিতে পারলে আর্জেন্টিনা আরো একবার বিশ্বকাপ জিতবে।

‘আমরা আমাদের জনগণের খুশিতে খুশি হই। তাই তাদের আনন্দ ফিরিয়ে দিতে চাই। আর আমরা সবই করতে পারবো। করতে পারবো শুধুমাত্র আর্জেন্টিনার জার্সির জন্য।’ যোগ করেন সাবেলা।

তিনি বলেন, আনহেল ডি মারিয়া সুস্থ হওয়ার পর তার ব্যাপারে সিদ্ধান্ত হবে। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে খেলার সময় আহত হয়ে দল থেকে ছিটকে যান রিয়াল মাদ্রিদের তারকা এই খেলোয়াড়।

তবে তাকে নিয়ে বিশেষ প্ল্যান রয়েছে বলে জানিয়েছেন সাবেলা।

বাংলাদেশ সময় : ১৪৫৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৪

বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ 
‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ আসছে ডিসেম্বরেই
‘দাদার হত্যাকারীর বিচার দেখে গেলে বাবা স্বস্তি পেতেন’
জঙ্গি দমনে ‘অলআউট’ প্রচেষ্টায় অনেকটা সফল: স্বরাষ্ট্রমন্ত্রী
সিলেটে ছেলের হাতে মা খুন


নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরণ অনশন শুরু
কটিয়াদীর ফটিক হত্যার সব আসামি খালাস
এ ফুল শ্রদ্ধার ও ভালোবাসার
পাকুন্দিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত
ট্রেলার নিয়ে এলো দীপিকার আলোচিত সিনেমা ‘ছপাক’