php glass

১০০ বছরেও এভাবে হারবে না ব্রাজিল

2905 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
জার্মানির সঙ্গে হারের মতো এমন বিধ্বস্তভাবে আগামী একশো বছরেও দল হবে না বলে মন্তব্য করেছেন ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা।

ঢাকা: জার্মানির সঙ্গে হারের মতো এমন বিধ্বস্তভাবে আগামী একশো বছরেও দল হবে না বলে মন্তব্য করেছেন ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা।

নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার রাতে তৃতীয়স্থান নির্ধারণী খেলায় নেদারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে এ মন্তব্য করলেন তিনি।  

মঙ্গলবার জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হওয়‍ার রাতে নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে ছিলেন থিয়াগো সিলভা। কিন্তু বেলো হরিজন্তের সেই সেমিফাইনালে ৬ মিনিটে ৪ গোলের ঝড়সহ ৭ গোলে বিধ্বস্ত হওয়ার জন্য নিজেকে দায়ী করেন ব্রাজিল অধিনায়ক।  

নেদারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচের আগে শুক্রবার ব্রাজিল অধিনায়ক বলেন, জার্মানির সঙ্গে লজ্জার হারের দিনে দলে না থাকলেও আমি শান্তিতে ছিলাম না। কারণ আমি এই দলেরই একজন সদস্য ও অধিনায়ক।

সেমিফাইনালের ওই ম্যাচে অন্ধকারময় যে ৬ মিনিট ছিল তা আমাদের বিয়োগান্তক বিদায়ে নেতৃত্ব দিয়েছে। তবে আগামী একশো বছরে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলেও মন্তব্য করেন তিনি। 

ব্রাজিলিয়ান কোচ লুইস ফেলিপ স্কলারি অধিনায়ক থিয়াগো সিলভাকে পাশে নিয়ে শুক্রবার বলেন, শনিবার নেদারল্যান্ডের বিরুদ্ধে জয়ের ব্যাপারে পরিকল্পনা ঠিক কর‍া হয়েছে।  

দলে সব সময় একটা প্রেরণা থাকে জানিয়ে তিনি আরও বলেন, ২০১০ বিশ্বকাপে এই নেদারল্যান্ডের বিপক্ষে হেরেই বিদায় নিয়েছিল ব্রাজিল। এবারও একইভাবে শেষ করতে চাই না।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর


দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন
ময়মনসিংহে ককটেল বিস্ফোরণে আহত ১০