php glass

গোল্ডেন বলের জন্য মনোনীত মেসি-নেইমার

3261 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মেরুদণ্ডে আঘাত পেয়ে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছেন নেইমার। রদ্রিগেজের কলম্বিয়াও বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। টিকে রয়েছেন শুধু মেসি। ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। তবে তিনজনই ফিফা গোল্ডেন বল’১৪ এর প্রাথমিক তালিকায় মনোনীত হয়েছেন।

ঢাকা: মেরুদণ্ডে আঘাত পেয়ে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছেন নেইমার। রদ্রিগেজের কলম্বিয়াও বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। টিকে রয়েছেন শুধু মেসি। ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। তবে তিনজনই ফিফা গোল্ডেন বল’১৪ এর প্রাথমিক তালিকায় মনোনীত হয়েছেন।

বিশ্বকাপের সেরা খেলোয়াড়কে দেওয়া হয় এ পুরস্কার। গণমাধ্যম ও ফিফার টেকনিক্যাল স্টাডি গ্রুপের সদস্যরা এটি নির্বাচন করেন।



সর্বোচ্চ গোলদাতার তালিকায়ও আছেন মেসি-রদ্রিগেজ। পাঁচ ম্যাচে রদ্রিগেজের গোলসংখ্যা ছয় ও ছয় ম্যাচে মেসির গোলসংখ্যা চার। বার্সেলোনা তারকা অবশ্য আরও একটি ম্যাচ পাচ্ছেন। রোববার মারাকানা স্টেডিয়ামে ফাইনালে মুখোম‍ুখি হবে আর্জেন্টিনা-জার্মানি। ছয় ম্যাচে পাঁচ গোল নিয়ে এদের দুজনের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন জার্মানির মুলার।

এদিকে সেরা গোলরক্ষকের জন্য গোল্ডেন গ্লাভসের দৌড়ে আছেন জার্মানির ন্যুয়ার, ‍আর্জেন্টিনার রোমেরো ও কোস্টারিকার নাভাস। আর সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কারের জন্য লড়বেন ফ্রান্সের পগবা-রাফায়েল ও হল্যান্ডের ডিপে।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ রোববার
শাহ আমানতে ২৭১ কার্টন সিগারেট উদ্ধার
ভাসানীর জন্মদিন পালন নিয়ে ডা. জাফরুল্লার উষ্মা
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড: আর্থিক সহায়তার ঘোষণা
জ্বলছে আসাম, বিজেপি নেতাদের বাড়িঘরে হামলা


মুশফিকদের সামনে ১৪৫ রানের টার্গেট দিল ইমরুল-নাসিররা 
খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুবদলের বিক্ষোভ শনিবার
সিলেটে শিশু খাদ্য বিক্রি করা ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
লন্ডন-ম্যানচেষ্টার রুটেই চলবে ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’
স্বাধীনতার ৪৮ বছরেও জনগণের প্রত্যাশা বাস্তবায়িত হয়নি