php glass

বিশ্বকাপের মজার কাণ্ড!

4680 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রোববার আর্জেন্টিনা-জার্মানি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামছে বিশ্বকাপ ফুটবলের বিংশ আসরের। এ আসরে লিওনেল মেসির আর্জেন্টিনা তৃতীয়বারের মতো শিরোপা জয়ী হবে নাকি ইউরোপ জায়ান্ট জার্মানি ল্যাটিনদের কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিয়ে ইতিহাস তৈরি করবে- তা দেখার অপেক্ষায় বিশ্ববাসী।

ঢাকা: রোববার আর্জেন্টিনা-জার্মানি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামছে বিশ্বকাপ ফুটবলের বিংশ আসরের। এ আসরে লিওনেল মেসির আর্জেন্টিনা তৃতীয়বারের মতো শিরোপা জয়ী হবে নাকি ইউরোপ জায়ান্ট জার্মানি ল্যাটিনদের কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিয়ে ইতিহাস তৈরি করবে- তা দেখার অপেক্ষায় বিশ্ববাসী।

সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে নেদারল্যান্ডসের হারের পর ডাচ তারকা অ্যারিয়েন রোবেনের ছেলের কান্নার মুহূর্ত যেমন বিশ্ববাসীর হৃদয় স্পর্শ করেছে, তেমনি উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের কামড়কাণ্ডও বিশ্বকাপে আলোড়ন তুলে গেছে।

বিশ্বকাপের অন্যতম গুরুত্বপূর্ণ ঘটনার মধ্যে কলম্বিয়ার হুয়ান জুনিগারের রাফ ট্যাকলে মেরুদণ্ডের তৃতীয় কশেরুকায় গুরুতর আঘাত পেয়ে ব্রাজিলের পোস্টারবয় নেইমারের বিশ্বকাপ থেকে ছিটকে পড়াটা উল্লেখযোগ্য।

বিশ্বকাপের এ ধরনের কিছু আলোচিত ঘটনা যেমন সবাইকে আলোড়িত করেছে তেমনি কিছু মজাদার ঘটনাও চক্ষুচড়ক করে দিয়েছে ফুটবলপ্রেমীদের। বিশ্বকাপের সেসব মজার কাণ্ডই বাংলানিউজের এবারের উপস্থাপন।

আলেসান্দ্রো স্যাবেলার শারীরিক ভারসাম্য হারানো
কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের সঙ্গে গোল মিস করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালেজ হিগুয়েন। আর সেটা মেনে নিতে না পারে ভারসাম্য হারিয়ে পড়ে যেতে লাগছিলেন কোচ স্যাবেলা। অবশ্য বড় কোনো দুর্ঘটনা থেকে বেঁচে যান আর্জেন্টাইন কোচ।

স্যাবেলার এ হাস্যকর ঘটনার পর আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম তার এ মুহূর্ত নিয়ে কার্টুন তৈরি করে।

চিৎপটাং থমাস মুলার
নকআউট পর্বে জার্মানির মুখোমুখি হয় আলজেরিয়া। অতিরিক্ত সময়ে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানরা। ওই ম্যাচে ফ্রি কিক নেওয়ার জন্য দৌঁড় দিলে হঠাৎ স্লিপ করে চিৎপটাং ঘটে মুলারের। পরবর্তীতে শট না নিয়ে তিনি জায়গা করে দেন পাশে থাকা টনি ক্রুসকে।

লাইন্সম্যানের সঙ্গে ফিফা কর্মকর্তার ‘ফাজলামো’
১৮ জুন গ্রুপ পর্বে স্পেন-চিলি ম্যাচ শুরুর আগে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন খেলোয়াড়রা। দু’পাশে দু’দলের খেলোয়াড়দের মাঝে দাঁড়ানো ছিলেন ম্যাচ রেফারি ও লাইন্সম্যানরা। এসময় ফিফার এক কর্মকর্তা স্প্যানিশ অধিনায়ক ইকার ক্যাসিয়াসের সঙ্গে করমর্দন করেন। পাশে থাকা লাইন্সম্যান হাত বাড়িয়ে দিলেও ওই কর্মকর্তা তার সঙ্গে হাতে না মিলিয়ে হাত মেলান পেছনে থাকা চিলির অধিনায়ক ব্রাভোর সঙ্গে। যা পাশে থাকা ক্যাসিয়াসসহ সবাই বেশ উপভোগ করেন। বেচার লাইন্সম্যান এই ঘটনায় কিছুটা লজ্জাও পান, পরে অবশ্য পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেন নিজেকে।
 
ওয়েন রুনির কর্নার কিক গোলবারের পেছনে
সম্ভবত এবারের বিশ্বকাপের সবচেয়ে মজার কাণ্ডটি ঘটিয়েছেন ইংলিশ তারকা ওয়েন রুনি। ১৪ জুন গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সবচেয়ে বাজে কর্নার কিকটি করেন তিনি। কর্নার কিক থেকে গোল পাওয়ার ঘটনা হরদম ঘটলেও রুনি যেন গোল না করতেই বলটিকে পাঠিয়ে দেন গোলবারেরই পেছনে। অগত্যা তার কর্নার কিকের অপেক্ষায় প্রতিপক্ষের ডি-বক্সের সামনে অপেক্ষারত সতীর্থরা চুল ছিঁড়তে ছিঁড়তে আগের জায়গায় ফিরতে থাকেন।

গোল উদযাপনে পিছলে পড়লেন নেইমার
কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পায় ব্রাজিল। ওই ম্যাচে দ্বিতীয় গোলটি করে ব্রাজিলের জয় নিশ্চিত করেন ডিফেন্ডার ডেভিড লুইজ। গোল উদযাপনে সবার সঙ্গে যোগ দিতে যাওয়ার মুহূর্তে হঠাৎই পা পিছলে পড়ে যান নেইমার। তবে অবশ্য ফের উঠে দাঁড়িয়ে আবার উদযাপনে যোগ দেন নেইমার।

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

মিয়ানমারে গণহত্যার বিচার শুরু, সন্তুষ্ট রোহিঙ্গারা
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন


১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ
আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে