php glass

ফাইনালে তিন প্রেসিডেন্টের স্থলে থাকবেন দুই

2565 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা এবং জার্মানি। ব্রাজিল প্রেসিডেন্টের আমন্ত্রণে আর্জেন্টাইন প্রেসিডেন্ট মাঠে অনুপস্থিত থাকলেও উপস্থিত থাকবেন জার্মানির প্রেসিডেন্ট।

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা এবং জার্মানি। ব্রাজিল প্রেসিডেন্টের আমন্ত্রণে আর্জেন্টাইন প্রেসিডেন্ট মাঠে অনুপস্থিত থাকলেও উপস্থিত থাকবেন জার্মানির প্রেসিডেন্ট।

ব্রাজিলের প্রেসিডেন্ট দিলিমা রউসেফ দুই ফাইনালিস্ট দেশের প্রেসিডেন্টকে মাঠে বসে ফাইনাল খেলা দেখার আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন। আর্জেন্টিনার হাজার হাজার সমর্থকও আশা করেছিল দেশের প্রেসিডেন্ট ক্রিস্টিনা ক্রিচনার ফাইনালে মাঠে উপস্থিত থাকবেন। তবে শারিরীক অসুস্থতার কারণে তিনি মাঠে থাকতে পারছেন না বলে রউসেফকে ফিরতি চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছেন ক্রিচনার।

আর্জেন্টাইন প্রেসিডেন্টের ঘনিষ্ঠ এক মহল থেকে জানা যায়, চিঠিতে ক্রিচনার তার অসুস্থতার কথা জানিয়েছেন। তিনি বেশ কিছুদিন যাবৎ গলার সমস্যায় ভুগছেন। এছাড়া বর্তমানে আর্জেন্টিনা সফরে রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শনিবার ক্রিচনারের সঙ্গে পুতিন সাক্ষাৎ করবেন।

রউসেফকে চিঠিতে ক্রিচনার আরো লিখেছেন, ‘আমি এক সপ্তাহ থেকে শ্বাসনালীর প্রদাহে ভুগছি।’ জানা যায় তিনি গত এক সপ্তাহ ধরে সরকারী সব কাজ থেকে নিজেকে বিরত রেখেছেন।

ক্রিচনার মাঠে আসতে না পারলেও দেশের খেলা দেখতে মাঠে আসবেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলো মার্কেল। মজার ব্যাপার হল, দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা এবং জার্মানির দুই প্রেসিডেন্টই নারী। এমনকি আয়োজক দেশ ব্রাজিলের প্রেসিডেন্টও একজন নারী।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ১১ জুলাই ২০১৪

অগ্নি নির্বাপণ ব্যবস্থা নেই কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লিতে
অবৈধ জালে মাছের ডিম ও পোনা হচ্ছে ধ্বংস, প্রয়োজন সচেতনতা
‘আমার এই বাজে স্বভাব’ খ্যাত সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই
মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো এখনো অরক্ষিত
ফেরাউনের বাড়িতেই বেড়ে ওঠেন মুসা


অন্ধকার ময়মনসিংহে আসছে আলো
ডিমলায় দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে আনন্দিত ৩৬ পরিবার
পিরোজপুরে গণপূর্ত মন্ত্রীর নেতৃত্বে সুসংগঠিত আ’লীগ
৪৮ বছর ধরে উপেক্ষিত ধনবাড়ীর শহীদ বুদ্ধিজীবী মুহাম্মদ আখতার 
‘বিসমিল্লা’ দিয়ে শেষ হলো দুই বাংলার নাট্যমেলা