ফাইনালে তিন প্রেসিডেন্টের স্থলে থাকবেন দুই

2565 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা এবং জার্মানি। ব্রাজিল প্রেসিডেন্টের আমন্ত্রণে আর্জেন্টাইন প্রেসিডেন্ট মাঠে অনুপস্থিত থাকলেও উপস্থিত থাকবেন জার্মানির প্রেসিডেন্ট।

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা এবং জার্মানি। ব্রাজিল প্রেসিডেন্টের আমন্ত্রণে আর্জেন্টাইন প্রেসিডেন্ট মাঠে অনুপস্থিত থাকলেও উপস্থিত থাকবেন জার্মানির প্রেসিডেন্ট।

ব্রাজিলের প্রেসিডেন্ট দিলিমা রউসেফ দুই ফাইনালিস্ট দেশের প্রেসিডেন্টকে মাঠে বসে ফাইনাল খেলা দেখার আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন। আর্জেন্টিনার হাজার হাজার সমর্থকও আশা করেছিল দেশের প্রেসিডেন্ট ক্রিস্টিনা ক্রিচনার ফাইনালে মাঠে উপস্থিত থাকবেন। তবে শারিরীক অসুস্থতার কারণে তিনি মাঠে থাকতে পারছেন না বলে রউসেফকে ফিরতি চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছেন ক্রিচনার।

আর্জেন্টাইন প্রেসিডেন্টের ঘনিষ্ঠ এক মহল থেকে জানা যায়, চিঠিতে ক্রিচনার তার অসুস্থতার কথা জানিয়েছেন। তিনি বেশ কিছুদিন যাবৎ গলার সমস্যায় ভুগছেন। এছাড়া বর্তমানে আর্জেন্টিনা সফরে রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শনিবার ক্রিচনারের সঙ্গে পুতিন সাক্ষাৎ করবেন।

রউসেফকে চিঠিতে ক্রিচনার আরো লিখেছেন, ‘আমি এক সপ্তাহ থেকে শ্বাসনালীর প্রদাহে ভুগছি।’ জানা যায় তিনি গত এক সপ্তাহ ধরে সরকারী সব কাজ থেকে নিজেকে বিরত রেখেছেন।

ক্রিচনার মাঠে আসতে না পারলেও দেশের খেলা দেখতে মাঠে আসবেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলো মার্কেল। মজার ব্যাপার হল, দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা এবং জার্মানির দুই প্রেসিডেন্টই নারী। এমনকি আয়োজক দেশ ব্রাজিলের প্রেসিডেন্টও একজন নারী।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ১১ জুলাই ২০১৪

আবারও শাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোর্শেদ
ঢাকার ভোটে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেবে সেনা
অচিন্ত্যকুমার সেনগুপ্তের প্রয়াণ
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হলেন মুনীরা সুলতানা
ফের বাংলা একাডেমির সভাপতি আনিসুজ্জামান


ঢাকার পিতা নির্বাচনে প্রভাব ফেলবে নারী-তরুণ ভোটার
শুরু হলো ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা
আড়ং‌য়ের চেঞ্জরুমের ভি‌ডিও: সাবেক কর্মীর স্বীকারোক্তি
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সকে বিএসইসি’র সতর্ক
পদ্মায় ৯৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ নৌ পুলিশের