php glass

জরিমানা গুনতে হচ্ছে আর্জেন্টিনাকে

6003 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংগৃহীত

walton
ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা বিশ্বকাপের নিয়ম না মানায় আর্জেন্টিনা ফুটবল দলকে জরিমানা করেছে। জরিমানার পরিমাণ ৩০ লাখ সুইস ফ্রাঙ্ক বা ৩ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।

ঢাকা: ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা বিশ্বকাপের নিয়ম না মানায় আর্জেন্টিনা ফুটবল দলকে জরিমানা করেছে। জরিমানার পরিমাণ ৩০ লাখ সুইস ফ্রাঙ্ক বা ৩ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।

ফিফার ডিসিপ্লিনারি কমিটি বৃহস্পতিবার এমনটি জানিয়েছে। ফাইনালে ওঠা আর্জেন্টিনা দল তাদের ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে খেলোয়াড় পাঠায় নি বলেই জরিমানা করা হয়েছে তাদের।

আর্থিক এ জরিমানার বিষয়ে ফিফা জানিয়েছে, ‘আগামী রোববার জার্মানির বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে খেলবে আর্জেন্টিনা। বিশ্ব শিরোপার মিডিয়া ও মার্কেটিংয়ের নিয়ম লঙ্ঘন করায় আর্জেন্টিনাকে জরিমানা করা হয়েছে।’

বিশ্বকাপের নিয়ম অনুযায়ী দলের কোচের সঙ্গে একজন খেলোয়াড়কে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে হয়। কিন্তু গত ৪টি ম্যাচের সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা দলের কোচ আলজান্দ্রো স্যাবেলাই শুধু উপস্থিত থেকেছেন।

ফিফা জানায়, ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলন থেকে সংবাদমাধ্যম এবং সমর্থকেরা দলের প্রস্তুতি ও সম্ভাবনা সম্পর্কে জানতে পারে। আর্জেন্টিনার কোনো খেলোয়াড় দলের কোচের সঙ্গে এ সম্মেলনে না আসায় ফিফা এই জরিমানার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১১ জুলাই ২০১৪

মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ত্রিপুরা: বিপ্লব
হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক
দুর্নীতির দায়ে কারাভোগী ব্যক্তিকে সরকার সহযোগিতা করবে না
শীতের শুরুতেই ‘সুবাস’ ছড়াচ্ছে গোলাপ গ্রাম
ব্রিটিশ নির্বাচনে রুশনারার পর আফসানার চমক


ডাউকি সীমান্ত দিয়ে যাতায়াত-পণ্য রফতানি বন্ধ
লাল-সবুজের পতাকা তৈরিতে ব্যস্ত কারিগরেরা
এবার শিলংয়ে কারফিউ, ইন্টারনেট সেবা বন্ধ
তৃতীয় দিনে প্রাণ ফিরেছে বিপিএলে
মাইনরিটি কমিশন গঠন করা হবে: গওহর রিজভী