ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ফুটবল

মেসির চোখে আনন্দাশ্রু

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪
মেসির চোখে আনন্দাশ্রু ছবি: সংগৃহীত

ঢাকা: চতুর্থ শটটি মিস করলেন ডাচ তারকা স্নাইডার। আর্জেন্টিনার পক্ষে চতুর্থ শট নিতে গেলেন ম্যাক্সি রদ্রিগেজ।

গোল হলেই জয়...এবং গোল। দীর্ঘ ২৪ বছর পর ধরা দিলো স্বপ্নের ফাইনাল।

উচ্ছ্বাস আনন্দের জোয়ার উঠলো বিশ্বজুড়ে। বাঁধভাঙা আনন্দ সাও পাওলোর সবুজ মাঠে। নীল-সাদা আলোয় আলোকিত গ্যালারি। বাঁধভাঙা উচ্ছ্বাসে সতীর্থদের সঙ্গে ছুটে গেলেন মেসি। চোখে টলমল জল!

এর আগে ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে জার্মানির সঙ্গে হারার পরও কেঁদেছিলেন বার্সেলোনার এ খেলোয়াড়।

তবে চার বছরের ব্যবধানে দুই অশ্রুর অর্থ ভিন্ন! একটি বেদনার, অন্যটি আনন্দ-উচ্ছ্বাসের।

ব্যক্তিগত জীবনে অন্তর্মুখী আর কম কথার মানুষ হলেও বুধবার হল্যান্ডের সঙ্গে জেতার বেশ উচ্ছ্বসিত ছিলেন তিনি। যা এবার বিশ্বকাপে বিভিন্ন খেলায় দেখা গিয়েছে।

কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে হারিয়েও অশ্রু সংবরণ করতে পারেন নি মেসি। সেদিনও আনন্দের জলে চোখ ভিজেছিল তার!

আর্জেন্টিনার এ তারকা খেলোয়াড় ক্লাব ফুটবলে সর্বোচ্চ সম্মানে উঠলেও বিশ্বকাপ জয় হয়নি একবারও। কিন্তু এবার তার নেতৃত্বে ট্রফি নিজেদের ঘরে নেওয়ার স্বপ্ন দেখছে আলেজান্দ্রো সাবেলার শিষ্যরা। জ্বলে উঠতে চায় সাদা-নীলের জার্সিতে!

সংবাদ মাধ্যমকে মেসি বলেছেন, বিশ্বকাপ জিততে না পারলে সত্যিকারের কিংবদন্তি হওয়া যায় না। কিন্তু বিশ্বকাপ শিরোপা জেতার পথে বিরাট বাধা।
অনেক কষ্টের হলেও সেই চূড়ায় উঠতে মেসিরা তো দীর্ঘ পথ-ই হেঁটেছেন।

২০১০-এ না পারলেও ব্রাজিল বিশ্বকাপে এ পর্যন্ত সবকয়টি ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছেন তারা। নিজেদের শেষ ম্যাচটিও জয় নিয়ে ঘরে ফিরতে চান হিগুয়েন-মেসিরা। ‍তবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে অতিক্রম করতে হবে তাদের।

জার্মানির বিপক্ষেই ১৯৮৬ বিশ্বকাপে শেষবারের মতো ট্রফি তুলে নিয়েছিল আর্জেন্টিনা। আবার সেই জার্মানি-ই ১৯৯০ বিশ্বকাপ ও দক্ষিণ আফ্রিকায় তাদের বিদায় জানিয়েছিল। ভাসিয়েছিল শোকের অশ্রুতে!

ক্যারিয়ারের এ পর্যায়ে মেসি কি পারবেন দ্য আলবিসেলেস্তকে (আর্জেন্টিনা ফুটবল দলের ডাকনাম) কাপ জিতিয়ে দিতে? পারবেন কি বিজয় নিয়ে ঘরে ফিরে আর্জেটাইনদের হাসাতে! ভাসাতে আনন্দের অশ্রুর বন্যায়!

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa