ইতিহাস গড়েছে আর্জেন্টিনা: সাবেলা

3001 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
টাইব্রেকারে ডাচদের উড়িয়ে দুই যুগ পর বিশ্বকাপ ফাইনালের টিকেট পেয়েছে আলেহান্দ্রো সাবেলা’র দল আর্জেন্টিনা। এতে দারুণ খুশি সাবেলা ও তার শিষ্যরা।

ঢাকা: টাইব্রেকারে ডাচদের উড়িয়ে দুই যুগ পর বিশ্বকাপ ফাইনালের টিকেট পেয়েছে আলেহান্দ্রো সাবেলা’র দল আর্জেন্টিনা।  এতে দারুণ খুশি সাবেলা ও তার শিষ্যরা।

নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কোনো দলই গোলের দেখা না পাওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়েও ফলাফল দাঁড়ায় গোলশূন্য ড্র।

এরপর পেনাল্টিতে নেদারল্যান্ডসকে ৪-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মেসিদের দল দ্য আলবিসেলেস্তে (আর্জেন্টিনা ফুটবল দলের ডাকনাম)।

রোববার বাংলাদেশ সময় রাত ১টায় রিও ডি জেনেরিও-এর মারাকানা স্টেডিয়ামে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। 

নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে দলকে ফাইনালে পৌঁছে দেওয়ার জন্য খেলোয়াড়দের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন কোচ আলেহান্দ্রো সাবেলা।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘আমি বিভিন্ন কারণে খুব বেশি আনন্দিত। খেলোয়াড়, স্টাফ, আর্জেন্টিনার জনগণ, আমার পরিবারসহ যারা দলকে ভালো খেলতে উৎসাহ ও সহযোগিতা দিয়েছেন সবার প্রতি কৃতজ্ঞ।’

‌‌‌উচ্ছ্বসিত সাবেলা বলেন, ‘আমি পরিবার, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ও দেশটির মানুষের আনন্দ উদযাপনের জন্য দলকে এভাবে তৈরি করেছি। ‍আমরা ফাইনালে পৌঁছে নতুন ইতিহাস গড়েছি।’

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪

জনতার পুলিশ হতে চাই, ফোন দিন: এসপি আরাফাত
অবশেষে স্থগিত গাংনী উপজেলা ছাত্রলীগ কমিটি
ধর্ম নিয়ে রাজনীতি করছে বিএনপি: খালিদ মাহমুদ
অফিসার্স ক্লাবের নতুন কমিটি ঘোষণা
যে দলেরই হন না কেন মানুষের কাজ করুন: শামীম ওসমান


অ্যালান পো’র জন্ম, দেবেন্দ্রনাথের প্রয়াণ
পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো: তাপস
বেদের মেয়ে জোসনা প্রযোজক আব্বাস উল্লাহ আর নেই
রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট হারালো সিটি, হোঁচট খেল আর্সেনালও
বিয়ের ধুমধামে মেতে থাকা বাড়িতে শোকের মাতম