php glass

সেমিফাইনালে আউট ব্রাজিল-আর্জেন্টিনা!

2788 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিশ্বকাপের এবারের আসরে নেদারল্যান্ডসই চ্যাম্পিয়ন হবে। প্রথম সেমিফাইনালে জার্মানির কাছে ব্রাজিল আর দ্বিতীয় সেমিফাইনালে নেদারল্যান্ডসের কাছে হেরে যাবে আর্জেন্টিনা। ফাইনাল খেলবে জার্মানি-নেদারল্যান্ডস। আর ভাগ্যের সহায়তায় রোবেনদের হাতেই উঠবে এবারের বিশ্বকাপ।

ঢাকা: বিশ্বকাপের এবারের আসরে নেদারল্যান্ডসই চ্যাম্পিয়ন হবে। প্রথম সেমিফাইনালে জার্মানির কাছে ব্রাজিল আর দ্বিতীয় সেমিফাইনালে নেদারল্যান্ডসের কাছে হেরে যাবে আর্জেন্টিনা। ফাইনাল খেলবে জার্মানি-নেদারল্যান্ডস। আর ভাগ্যের সহায়তায় রোবেনদের হাতেই উঠবে এবারের বিশ্বকাপ।
 
মঙ্গলবার সন্ধ্যায় বন্ধুদের তর্ক থামিয়ে এভাবেই এক নাগারে বলতে থাকেন তাহমিনা আক্তার দিপা।
 
মেসি ও আর্জেন্টিনার কট্টর এ সমর্থকের কণ্ঠে এমন কথা শুনে বন্ধুরা অবাক।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের এ শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, সেমিফাইনালের চারটি দলই শক্তিশালী। তবে চ্যাম্পিয়ন হবে নেদারল্যান্ডস। বিশ্বকাপের শেষ হাসি হাসবে ডাচরাই।
 
এসময় পাশেই থাকা ব্রাজিল সমর্থক রাসেল বলেন, নেইমার যদি খেলতে পারেন তাহলে ব্রাজিলের হাত থেকে কাপ নেওয়া কোনোভাবেই সম্ভব নয়। পাশেই থাকা মেসি ভক্ত রিয়াদ ভেটো দিয়ে বলেন, আরে না, এবার মেসির প্রমাণের সময় এসেছে। কাপ আর্জেন্টিনার....। চলতে থাকে তর্ক।
 
বিশ্বকাপ শুরুর আগে কে হবে বিশ্বচ্যাম্পিয়ন এ তর্কে সেমিফাইনালে ওঠা চার দলের সঙ্গে আরও কয়েক দলের নামও ছিল। সেমিফাইনালে এসে নামের তালিকা ছোট হয়েছে। তাই সম্ভাবনার তালিকাও ছোট করে ফেলেছেন ফুটবল ভক্ত ও বিশ্লেষকরা।

এবারের বিশ্বমঞ্চে পরবর্তী চার বছরের জন্য কারা জয়ী হবেন তার জন্য রেফারির শেষ বাঁশির অপেক্ষায় থাকতে হবে, এতে কোনো সন্দেহ নেই। তবে এ নিয়ে তর্ক হবেনা, তা বলা যাবে না।
 
ফুটবল ভক্তদের যুক্তিতর্ক বাংলাদেশ জাতীয় ফুটবল দলের তারকাদের কোটে যেতে বিষয়টি আরও জমে ওঠলো। ওয়ালি ফয়সাল, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ডিফেন্স পজিশনে খেলেন।
 
নেদারল্যান্ডসই এবার চ্যাম্পিয়নের মকুট পরবে এমনটি আশাবাদ ব্যক্ত করে ওয়ালি ফয়সাল বাংলানিউজকে বলেন, চ্যাম্পিয়নের তালিকায় নেদারল্যান্ডসকে অবশ্যই এগিয়ে রাখতে হবে। তবে প্রত্যেক খেলাই প্রতিযোগিতাপূর্ণ হবে।
 
তিনি আরও বলেন, আর্জেন্টিনা ও ব্রাজিল এ দু’দলের খেলার অনেক উন্নতি হয়েছে। কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছে যারা ভালো পারফরম্যান্স করেছেন তারা খেলতে পারছেন না। জার্মানির সবাই এক হয়ে খেলে। সুতরাং তাদের এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
 
আর নেদারল্যান্ডস দলে রয়েছেন অভিজ্ঞ কয়েকজন খেলোয়াড়। তারা শিরোপার জন্যও মরিয়া হয়ে আছেন। তবে শিরোপার জন্য কিছুটা হলেও ভাগ্যের সহায়তা দরকার। তা পেলে নেদারল্যান্ডসই চ্যাম্পিয়ন হবে।
 
দলে নেইমার না থাকায় হতাশ ব্রাজিল সমর্থক আহসান হাবিব। তিতুমীর কলেজের শিক্ষার্থী আহসান হাবিব বাংলানিউজকে বলেন, ব্রাজিল পাঁচবারের চ্যাম্পিয়ন। তাই তাদের শিরোপা থেকে কখনো দূরে রাখা যাবে না।

ছোটবেলা থেকেই ফুটবল খেলার সঙ্গে জড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুম। জার্মানির এ সমর্থকের দাবি, নেদারল্যান্ডস ও জার্মানিই ফাইনাল খেলবে। কারণ এ দু’দলের রয়েছে পূর্ণশক্তি। আর যাদের পক্ষে ভাগ্যে রয়েছে তারা তো এগিয়ে থাকবেই।
 
কোনো ফুটবল দলকে সমর্থন করেন না এমন অনেক ফুটবল ভক্ত নেদারল্যান্ডসকে এগিয়ে রাখছেন। বেসরকারি চাকরিজীবী মেজবাহ উদ্দিন মনে করেন, নেদারল্যান্ডসেই যাচ্ছে এবারের বিশ্বকাপের ট্রফি।

তিনি বলেন, বিশ্বকাপটা তাদের অনেকটা প্রাপ্য হয়ে গেছে। ভালো খেলছে কিন্তু ট্রফি ছুঁতে পারছে না। প্রতিবারই তাদের জন্য খারাপ লাগে। তাই আমি চাই রোবেন, পার্সিরাই শেষ হাসি হাসুক।
 
বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৪

ksrm
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা
পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা


উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা
রূপগঞ্জে গাঁজাসহ ১৭জন গ্রেফতার, সাজা