php glass

ব্রাজিলের প্রাণ নেইমার জুনিয়র

3123 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুনিয়র নেইমার

walton
নেইমার। মেসি-রোনালদোদের সঙ্গে ফুটবল বিশ্ব আর যে উপহারটি পেয়েছে তা হলো এই ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার। অসামান্য ফুটবল প্রতিভায় অল্প সময়েই নেইমার হয়ে উঠেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

নেইমার। মেসি-রোনালদোদের সঙ্গে ফুটবল বিশ্ব আর যে উপহারটি পেয়েছে তা হলো এই ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার। অসামান্য ফুটবল প্রতিভায় অল্প সময়েই নেইমার হয়ে উঠেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।
 
নেইমারের পুরো নাম নেইমার দ্যা সিলভা সান্তোস জুনিয়র। জন্ম ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি ব্রাজিলের সাও পাওলোতে। তার বাবা সিনিয়র নেইমার দ্যা সিলভা এবং মা নান্দিনি সান্তোস।
 
২০০৩ সালের শেষদিকে নেইমার সান্তোসে পাড়ি জমান। সেখানে সান্তোস ক্লাবে যোগ দেন তিনি। অল্প সময়ের মধ্যেই তিনি ক্লাব কর্তৃপক্ষের নজরে কাড়তে সক্ষম হন। ২০০৯ সালে ১৭ বছর বয়সে পেশাদারি ফুটবলে অভিষেক হয় নেইমারের।

২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সেলোনায় যোগ দেন নেইমার। এখন বার্সেলোনায় ১১ নম্বর জার্সিতে খেলছেন নেইমার। সান্তোসে যেমন চমৎকার খেলে এসেছেন, তেমনি বার্সেলোনায় এসে ন্যু ক্যাম্প মাতাচ্ছেন নেইমার।
 
অল্প সময়েই অসংখ্য পুরস্কার পেয়েছেন নেইমার। আলো ছড়িয়েছেন ব্রাজিল জাতীয় দলের হয়ে খেলেও। এবার বিশ্বকাপেও ব্রাজিলের হয়ে অসাধারণ খেলেছেন নেইমার। গ্রুপ পর্বে করেছেন চারটি গোল। তবে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন নেইমার। সবচেয়ে দুঃখের বিষয় হলো ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন তিনি।
 
ব্রাজিল এখন বিশ্বকাপ জিততে চায় নেইমারের জন্য। ব্রাজিল সমর্থকদের চাওয়া অবশ্য অন্যরকম। তারা বিশ্বাস করেন ইনজুরি কাটিয়ে ঠিকই ফাইনাল খেলায় ফিরে আসবেন নেইমার, ব্রাজিলের হেক্সা মিশন সফল করে জয়ের রথ ছোটাবেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৪

ksrm
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা
পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা


উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা
রূপগঞ্জে গাঁজাসহ ১৭জন গ্রেফতার, সাজা