php glass

ডাইভ নিয়ে সমালোচনায় ক্লান্ত রোবেন

1459 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
নেদারল্যান্ডসের ফরোয়ার্ড অরিয়েন রোবেনের ডাইভ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সেটা এতই তুমুল পর্যায়ে যে, এ নিয়ে ডাচ তারকা রীতিমত বিরক্ত হচ্ছেন।

ঢাকা: নেদারল্যান্ডসের ফরোয়ার্ড অরিয়েন রোবেনের ডাইভ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সেটা এতই তুমুল পর্যায়ে যে, এ নিয়ে ডাচ তারকা রীতিমত বিরক্ত হচ্ছেন।

শনিবার কোয়‍ার্টার ফাইনালে কোস্টারিকার বিপক্ষে ম্যাচের পর ডাচ সংবাদ মাধ্যম এনওসি-কে ছাপার অযোগ্য ভাষায় জানালেন বিরক্তির কথা। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ডাইভিং নিয়ে এত বেশি কথা হয়েছে যে, আমি এই জাতীয় বাজে কথায় বিরক্ত।

এদিকে বিপক্ষ দলের দাবি, মাঠে রোবেনকে মোটেও ফাউল করা হয় না। তিনি ডাইভের নাটক করে রেফারির কাছ থেকে ফাউল আদায় করে নেন। এ নিয়ে কোস্টারিকার খেলোয়াড়দের বক্তব্য- তারা হল্যান্ডের কাছে হারেননি, রোবেনের ফাউলের কাছে হেরেছেন।   

এদিন ম্যাচের ৯৩ মিনিটে ফাউল থেকে রেফারির কাছ থেকে পেনাল্টি আদায় করে নেন রোবেনকে। শেষ মুহূর্তে এ গোল থেকে পরাজয় এড়ায় ডাচরা।

তবে ডাইভ দিয়ে পেনাল্টি আদায় করার ব্যাপারটি স্বীকার করেছেন রোবেন। বলেছেন, আমার ক্ষমা চাওয়া উচিত। ওটা পেনাল্টি ছিল কিন্তু প্রথমার্ধের গুলো ছিল শুধু ডাইভ। আমার এরকম করা উচিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ৭ জুলাই, ২০১৪

ksrm
‘এ শিক্ষা আমরা অন্যদের মাঝেও ছড়িয়ে দেবো’
সফলতা যদি সত্যি চান...
ছাগল পালন করে স্বাবলম্বী করিম
মঠবাড়িয়ায় গৃহকর্মীকে গণধর্ষণে থানায় মামলা
মাল্টা চাষে স্বাবলম্বী ঘোড়াঘাটের আবু সায়াদ


ঝালমুড়ি খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ!
সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই
মারাঠি সিনেমার গানে অনুপম রায়
রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি নিহত
বাংলানিউজে কাজের সুযোগ