php glass

কামড়ের দৃষ্টি এড়ানো রদ্রিগেজ প্রথম সেমির দায়িত্বে

2028 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিশ্বকাপে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল এবং জার্মানি। আর এ ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে মেক্সিকান রেফারি মার্কো রদ্রিগেজকে।

ঢাকা: বিশ্বকাপে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল এবং জার্মানি। আর এ ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে মেক্সিকান রেফারি মার্কো রদ্রিগেজকে।

রদ্রিগেজ সেই রেফারি যিনি গ্রুপ ‘ডি’ এর উরুগুয়ে-ইতালি ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন। আর এ ম্যাচেই ঘটে গিয়েছিল লুইস সুয়ারেজের ‘কামড়’ কাহিনী। এতবড় ঘটনা  যা রদ্রিগেজের চোখকে ফাঁকি দিয়েছিল। এ ঘটনার পরে সুয়ারেজকে ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কাজ থেকে চার মাস নিষিদ্ধ করা হয়েছিল।

একই ম্যাচে রদ্রিগেজ উরুগুয়ের আরেভালো রিওসকে পায়ে আঘাত করার কারণে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন ইতালিয়ান ফুটবলার ক্লদিও মারচিশিয়োকে। ম্যাচের ৫৯ মিনিটের এ ঘটনা নিয়েও চলেছিল বিতর্ক।

রদ্রিগেজ এর আগে তিনটি বিশ্বকাপে দায়িত্ব পালন করেছিলেন। তবে তিনি কখনও নক আউট পর্বের ম্যাচে অফিসিয়ালি দায়িত্ব পালন করেন নি।

রদ্রিগেজের পাওয়া দায়িত্ব নিয়ে জার্মানি শিবির ভীত হয়ে পড়েছে। তাদের মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েনষ্টেইগার রবিবার বলেছেন, ‘মাঠে কঠিনসব চ্যালেঞ্জ নেয়া ম্যাচের অংশ। আমরা এ ব্যাপারে সতর্ক থাকব এবং রেফারির সিদ্ধান্তের জন্যও আমাদের সতর্ক থাকতে হবে।’

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ৭ জুলাই ২০১৪

ksrm
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দেবীগঞ্জে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
রাবির শিক্ষার্থী রাজু নিখোঁজ
বেনজেমার গোলে কষ্টার্জিত জয় পেল রিয়াল মাদ্রিদ
আগরতলায় চট্টগ্রামের শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী


পা দিয়ে ছবি এঁকে জাতীয় প্রতিযোগিতায় মোনায়েম
আটকের পর টিনুর বাসায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গুলি উদ্ধার
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল