php glass

বিপজ্জনক রোবেনই আর্জেন্টিনার মূল প্রতিপক্ষ

2716 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আগামী ৯ জুলাই সাও পাওলোর অ্যারেনা দে সাও পাওলো স্টেডিয়ামে সেমিফাইনালে নামবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ম্যাচের আগে অনেক হিসাব-নিকাশ চলছে ফলাফল নিয়ে। তবে, টোটাল ফুটবলের ডাচদের কাছে সেরা আক্রমণ ভাগের আর্জেন্টাইনদের জমজমাট লড়াই হবে বলেই মনে করা হচ্ছে।

ঢাকা: আগামী ৯ জুলাই সাও পাওলোর অ্যারেনা দে সাও পাওলো স্টেডিয়ামে সেমিফাইনালে নামবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ম্যাচের আগে অনেক হিসাব-নিকাশ চলছে ফলাফল নিয়ে। তবে, টোটাল ফুটবলের ডাচদের কাছে সেরা আক্রমণ ভাগের আর্জেন্টাইনদের জমজমাট লড়াই হবে বলেই মনে করা হচ্ছে।

ওই লড়াইয়ের ব্যাপারে আর্জেন্টিনার সাবেক তারকা স্ট্রাইকার দিয়েগো মিলিতো মনে করেন, প্রতিপক্ষ হিসেবে ডাচরা অনেক শক্ত হলেও মূলত তাদের উইঙ্গার অ্যারিয়েন রোবেনের সঙ্গেই বেশি লড়াই করতে হবে মেসি-হিগুয়েন-রোহোদের।

গোলডটকমে লেখা নিজের কলামে মিলিতো বলেন, রবিন ফন পার্সি- রোবেনদের নিয়ে গড়া নেদারল্যান্ডসের আক্রমণভাগ অনেক শক্তিশালী, তবে এরকম বেলজিয়ামেরও ছিল। আমি মনে করি, নেদারল্যান্ডস কোনো বড় চমক উপহার দিতে পারে।

তিনি বলেন, রোবেন অনেক আগ্রাসী খেলোয়াড়, বিপজ্জনক একজন। নেদারল্যান্ডসও শক্ত প্রতিপক্ষ বটে, তবে রোবেন গত বিশ্বকাপে থেকেই জাতীয় দলের হয়ে দুর্দান্ত খেলে আসছেন।

মিলিতো আরও বলেন, তারা গত বিশ্বকাপেও ফাইনাল খেলেছে, তাদের কোচ-খেলোয়াড় প্রত্যেকেই বুদ্ধিমান। কোচ এবং খেলোয়াড় যে কোনো সময় খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে।

ইতালিয়ান বংশোদ্ভূত সাবেক এ আর্জেন্টাইন তারকা ফুটবলার বলেন, হল্যান্ডের সঙ্গে ম্যাচটা কঠিন হবে- আবার একেবারে অপ্রত্যাশিত খারাপও হতে পারে। কিন্তু এখন পর্যন্ত যে আর্জেন্টিনাকে দেখেছি, দলটির ওপর আমার আস্থা আছে।

নিজের জাতীয় দলের জন্য শুভকামনাও জানান ইতালিয়ান ক্লাব ইন্টারন্যাজিওনালের প্লেমেকার।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

ksrm
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দেবীগঞ্জে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
রাবির শিক্ষার্থী রাজু নিখোঁজ
বেনজেমার গোলে কষ্টার্জিত জয় পেল রিয়াল মাদ্রিদ
আগরতলায় চট্টগ্রামের শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী


পা দিয়ে ছবি এঁকে জাতীয় প্রতিযোগিতায় মোনায়েম
আটকের পর টিনুর বাসায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গুলি উদ্ধার
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল