php glass

নেইমারের জন্য জার্মান অধিনায়কের সহানুভূতি

1886 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আহত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন এবারের বিশ্বকাপে ব্রাজিলের তুরুপের তাস নেইমার। জার্মানির বিপক্ষে সেমিফাইনালে তাকে ছাড়াই মাঠে নামছে শিরোপার দাবিদার স্বাগতিকরা।

ঢাকা: আহত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন এবারের বিশ্বকাপে ব্রাজিলের তুরুপের তাস নেইমার। জার্মানির বিপক্ষে সেমিফাইনালে তাকে ছাড়াই মাঠে নামছে শিরোপার দাবিদার স্বাগতিকরা।

৮ জুলাই বেলো হরিজন্তেতে ব্রাজিলের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে দলটির পোস্টারবয় নেইমারের প্রতি সহানুভূতি জানিয়েছেন জার্মানির অধিনায়ক ফিলিপ লাম।

তিনি জানান, তিনি অকালেই বিশ্বকাপ শেষ হয়ে যাওয়া নেইমারের জন্য ‘বিশেষভাবে দুঃখিত’। একইসঙ্গে ব্রাজিলের সঙ্গে সেমিফ‍াইনালে লড়তে প্রস্তুত জার্মানি।

অষ্টমবারের মতো ফাইনাল খেলতে মঙ্গলবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি হতে যাচ্ছে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি।

নেইমার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর হলুদ কার্ড জটিলতায় ব্রাজিলের অধিনায়ক থিয়াগো সিলভাও সেমিফাইনালে খেলতে পারছেন না, সেক্ষেত্রে ব্রাজিলের শক্তি খানিকটা কমে গেছে বলে মনে করা হচ্ছে এবং সেমিফাইনালে সেলেকাওদের বিরুদ্ধে জার্মানদের লড়াইটা সহজ হবে বলেই মনে করা হচ্ছে।

যদিও লাম মনে করেন, পূর্ণ শক্তিধর স্বাগতিকদের বিপক্ষেই লড়তে হবে জার্মানিকে।

বিল্ড অ্যাম সোনতাগকে দেওয়া সাক্ষাৎকারে জার্মান অধিনায়ক বলেন, আমরা আসলে তাদের (নেইমার-সিলভা) মিস করছি। আমি বিশেষভাবে নেইমারের জন্য দুঃখ প্রকাশ করছি।

জার্মান অধিনায়ক বলেন, প্রত্যেক বিশ্বকাপেই আপনি পূর্ণ শক্তি নিয়ে লড়তে চাইবেন। যে কারণে আমরাও নেইমারসহ পুরো শক্তিধর ব্রাজিলের সঙ্গে লড়তে চাই। কিন্তু আমরা বিশ্বাস করি (যেহেতু নেইমার নেই) তাদের (ব্রাজিল) যথেষ্ট ভালো খেলোয়াড় রয়েছে, যারা তার ঘাটতি পূরণের চেষ্টা করবে। ম্যাচটায় বেশ ভালো লড়াই হবে।

শুক্রবার রাতে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে ব্রাজিল এবং ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে জার্মানি তাদের সেমিফাইনাল নিশ্চিত করে। মঙ্গলবার বেলো হরিজন্তের এস্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে শিরোপা মঞ্চে ওঠার লড়াইয়ে নামবে দু’দল।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক