php glass

মেসি কি রদ্রিগেজকে ছুঁতে পারবেন?

2104 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। মেসির গোলে গ্রুপ পর্ব আর শেষ ষোলর বাধা পেরনো গেলেও, শেষ ম্যাচে গোল পাননি এ আর্জেন্ট‍াইন।

ঢাকা: কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। মেসির গোলে গ্রুপ পর্ব আর শেষ ষোলর বাধা পেরনো গেলেও, শেষ ম্যাচে গোল পাননি এ আর্জেন্ট‍াইন।

সেইসাথে গোল্ডেন বুটের লড়াইয়েও পিছিয়ে পড়লেন খানিকটা। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ছয় গোল নিয়ে এগিয়ে আছে কলম্বিয়ার রদ্রিগেজ। তালিকায় মেসির গোল চারটি। শনিবার বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে মেসির সুযোগ ছিল ব্যবধান কমানোর। কিন্তু ম্যাচে হিগুয়েনের একমাত্র গোলে জয় পায় আর্জেন্টিনা।

এদিকে সমান চার গোল নিয়ে মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে জার্মানির মুলার ও ব্রাজিলের নেইমার। মেরুদণ্ডে আঘাত পেয়ে নেইমার আপাতত বিশ্বকাপের বাইরে।

সেক্ষেত্রে রদ্রিগেজের দল বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় মেসির কঠিন প্রতিদ্বন্দ্বী হিসেবে আসে মুলারের নাম। ফরাসিদের হারিয়ে জার্মানিও সেমিফাইনাল নিশ্চিত করেছে। দুজনেই ব্যবধান কমানোর জন্য পাচ্ছেন আরেকটি ম্যাচ, সেটি জিতলে আরও একটি।

তিন গোল নিয়ে লড়াইয়ের পরের ধাপে আছে বেনজেমা (ফ্রান্স), শাকিরি (সুইজারল্যান্ড), ভ্যালেন্সিয়া ও রোবেন (হল্যান্ড)। বিশ্বকাপ থেকে প্রথম তিনজনের দেশ বিদায় নেওয়ায় লড়াইয়ে টিকে আছে শুধু রবেন। হল্যান্ড সেমিফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনার বিপক্ষে।

কাজেই লড়াইটা কেবল গোল্ডেন বুটেই সীমাবদ্ধ থাকছে না। তাদের ব্যক্তিগত গোল পার্থক্য গড়ে দেবে দলের জয়-পরাজয়। লড়াইটা কে কীভাবে নেয় সেটাই এখন দেখার।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ৬ জুলাই, ২০১৪

ksrm
মেহেরপুরে মেয়েকে বিষপান করিয়ে মায়ের আত্মহত্যাচেষ্টা
ভারতে পেঁয়াজের রপ্তানিমূল্য বৃদ্ধির প্রভাব বেনাপোল বন্দরে
পিটিয়ে হত্যা: চার্জশিটে ২৮ জন, ২১ জনের বিরুদ্ধে পরোয়ানা
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা


মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা
পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!