php glass

ন্যুয়ের বর্তমান বিশ্বের সেরা গোলরক্ষক: কান

2127 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
জার্মানির সাবেক গোলরক্ষক অলিভার কান মনে করেন বর্তমান বিশ্বের সেরা গোলরক্ষক হলেন জার্মানির ম্যানুয়েল ন্যুয়ের। তার অসাধারণ নৈপূণ্য চোখে পড়ার মতো বলে জানান কান।

ঢাকা: জার্মানির সাবেক গোলরক্ষক অলিভার কান মনে করেন বর্তমান বিশ্বের সেরা গোলরক্ষক হলেন জার্মানির ম্যানুয়েল ন্যুয়ের। তার অসাধারণ নৈপূণ্য চোখে পড়ার মতো বলে জানান কান।

ব্রাজিল বিশ্বকাপে ন্যুয়ের দলকে গোল হজমের হাত থেকে বাঁচিয়েছেন বহুবার। গোলবারে দাঁড়িয়ে তিনি জার্মানিদের নিশ্চিন্তে খেলার সুযোগ করে দিয়েছেন। ৪৫ বছর বয়সী কান মনে করেন জার্মানির ডিফেন্সের পিছনে ন্যুয়ের প্রতিপক্ষকে রুখতে কার্যকরী ভূমিকা পালন করেন।

২০০২ সালের জাপান-দ.কোরিয়া বিশ্বকাপের গোল্ডেন বল পাওয়া কান বিশ্বাস করেন, ন্যুয়ের বর্তমান আধুনিক ফুটবলের গোলরক্ষক হিসেবে অন্যদের রোল মডেল। ইতোমধ্যেই সেটির প্রমান রেখেছে ন্যুয়ের, এমনটি মনে করেন তিনি।

১৯৯৫ থেকে ২০০৬ পর্যন্ত দেশের হয়ে ৮৬ ম্যাচে গোলবারের দায়িত্ব পালন করা কান বলেন, ‘ন্যুয়েরেএ বিশ্বকাপে প্রমান করেছে যে সে বর্তমান বিশ্বের সেরা গোলরক্ষক। প্রত্যেকে জানে সে দারুন এক অভিজ্ঞ ফুটবলার, চমৎকার গোলরক্ষক।’

বিভিন্ন ক্লাবের হয়ে বায়ার্ন মিউনিখের সাবেক গোলরক্ষক কান ৬৩০টি ম্যাচে গোলবারের নিচে দাঁড়িয়েছেন। ন্যুয়েরের দক্ষতাকে অসাধারণ উল্লেখ্য করে কান বলেন, ‘দলের বিভিন্ন সংকটময় মুহূর্তে ন্যুয়ের দলকে টেনে নিয়ে গেছে, প্রতিপক্ষকে রুখে দিয়েছে এবং জয় পাইয়ে দিয়েছে। শেষ পর্যন্ত সে কি করবে তাই এখন দেখার বিষয়।’

লাম, ওজিল, ন্যুয়েরের জার্মানি ফাইনালের টিকিট পেতে প্রথম সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে লড়বে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ৬ জুলাই ২০১৪

ksrm
কর্মসংস্থানসহ ১০ দফা দাবিতে আগরতলায় বিক্ষোভ মিছিল
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা


ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে
চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন