php glass

বিপদের কাণ্ডারি মেসি

2750 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘ব্রাজিল বিশ্বকাপ দুর্দান্ত কাটছে আর্জেন্টিনার। ২০তম এই আসরে এখন পর্যন্ত ৫ খেলার সবগুলোতে জয়লাভ করেছে দল। দুই একটি খেলায় বিপদে পড়লেও কাণ্ডারি হিসেবে দলকে উদ্ধার করেছেন দলপতি লিওনেল মেসি।’

ঢাকা : ‘ব্রাজিল বিশ্বকাপ দুর্দান্ত কাটছে আর্জেন্টিনার। ২০তম এই আসরে এখন পর্যন্ত ৫ খেলার সবগুলোতে জয়লাভ করেছে দল। দুই একটি খেলায় বিপদে পড়লেও কাণ্ডারি হিসেবে দলকে উদ্ধার করেছেন দলপতি লিওনেল মেসি।’

শনিবার রাতে বেলজিয়ামের বিপক্ষে জেতার পর এসব কথা বলেন আর্জেন্টাইন কোচ সাবেলা। 

তিনি বলেন, বিশ্বকাপে এখন পর্যন্ত ‘প্রত্যাশার ছাপ’ যথার্থভাবে রেখে চলেছেন মেসি। তিনি দলের জন্য সব সময় বিপদের কাণ্ডারি হিসেবে কাজ করেন।

যদিও নক আউট পর্বে ডি মারিয়া এবং সেমিফাইনালে উঠার লড়াইলে গঞ্জালো হিগুয়েন গোল করে দলকে উদ্ধ‍ার করে। তবু্ও মেসির প্রশংসায় পঞ্চমুখ কোচ সাবেলা।

মেসিকে ‘মরুভূমির পানি’ আখ্যা দিয়ে তিনি বলেন, আর্জেন্টিনা যখন গোলের জন্য ভুগতে থাকে, কোনো খেলোয়াড় যখন সুবিধা করে উঠতে পারে না ঠিক তখন দেবদূতের মতো আবির্ভূত হন মেসি। আর এ কারণেই টানা চার ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন তিনি।

মেসি এই টুর্নামেন্টে প্রথমবার গোলে ভূমিকা না রেখে খেলা শেষ করেছে জানিয়ে আর্জেন্টিনা কোচ বলেন, বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ম্যাচের একমাত্র গোলটি করায় গঞ্জালো হিগুয়েনকে ধন্যবাদও জানান তিনি।  

খেলা শেষে দলের অধিনায়কের পারফর্মেন্সে আনন্দ প্রকাশ করে সাবেলা বলেন, ‘মেসি বিস্ময়কর ম্যাচ খেলেছে। সে একসঙ্গে তিনটি বিরোধীদের জবাব দিয়েছে। তার প্রতিটি পদক্ষেপ ‘আশার ছাপ’ রাখে। মেসি কখনো বল হারায় না এবং তার নেতৃত্বে একসঙ্গে আক্রমন হয়।

কোয়ার্টার ফাইনালে সুইজারল্যাণ্ডের বিপক্ষে নিজে বল নিয়ে ডিবক্সের মধ্যে ঢুকে গেলেও ডি মারিয়াকে দিয়ে গোল করিয়েছেন মেসি।

বেলজিয়ামের বিপক্ষে দল সেরা খেলাটাই খেলেছে জানিয়ে সাবেলা বলেন, ‘আমরা অনেক বেশি ভারসাম্যপূর্ণ ছিলাম এবং ভাল খেলেছি। এই অসাধারণ জয়ে দেশের জনগণ আমাকে সমর্থন করায় আমি ভীষণ খুশি।’

ডি মারিয়ার ইন্জুরি দলের জন্য হতাশার জানিয়ে আর্জেন্টাইন কোচ বলেন, সামনের খেলাগুলোতে তার অনুপস্থিতি ভোগাবে দলকে।   

বাংলাদেশ সময় : ১২৪২ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

ksrm
পাকিস্তানের গুলিবর্ষণ থেকে শিশুদের বাঁচালো ভারতীয় সেনা
মেয়র প্রার্থী হতে চান শাহাদাত-বক্কর-সুফিয়ান
‘এ শিক্ষা আমরা অন্যদের মাঝেও ছড়িয়ে দেবো’
সফলতা যদি সত্যি চান...
ছাগল পালন করে স্বাবলম্বী করিম


মঠবাড়িয়ায় গৃহকর্মীকে গণধর্ষণে থানায় মামলা
মাল্টা চাষে স্বাবলম্বী ঘোড়াঘাটের আবু সায়াদ
ঝালমুড়ি খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ!
সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই
মারাঠি সিনেমার গানে অনুপম রায়