ক্যামেরুনের ৭ খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ

1868 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ক্যামেরুনের সাত খেলোয়াড়ের বিরুদ্ধে বিশ্বকাপে পাতানো ম্যাচ খেলার অভিযোগ তদন্তে নেমেছে দেশটির ফুটবল ফেডারেশন ফিকাফুট। তবে অভিযুক্তদের নাম এখনো প্রকাশ করা হয়নি।

ঢাকা: ক্যামেরুনের সাত খেলোয়াড়ের বিরুদ্ধে বিশ্বকাপে পাতানো ম্যাচ খেলার অভিযোগ তদন্তে নেমেছে দেশটির ফুটবল ফেডারেশন ফিকাফুট। তবে অভিযুক্তদের নাম এখনো প্রকাশ করা হয়নি।

ফিকাফুট বলছে, অভিযোগ তদন্ত করা আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের সঠিক বিষয়টি প্রমাণ করতে হবে। বিশেষ করে মানাউসে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪-০ গোলে হারাটা।

সংস্থাটি জানায়, সম্প্রতি ব্রাজিল বিশ্বকাপ ২০১৪-র তিন ম্যাচে পাতানোর অভিযোগ, বিশেষ করে ক্রোয়েশিয়ার ম্যাচটি- আমাদের সাত খেলোয়াড়ের অস্তিত্বের ব্যাপার। প্রশাসন মূল্যবোধ ও নৈতিকতার বিরুদ্ধে আপস করবে না।

আমরা সাধারণ মানুষকে জানাতে চাই, ফিফার এর সঙ্গে এখনো যুক্ত না হলেও ক্যামেরুন ফুটবল প্রশাসন ইতোমধ্যে নীতি নির্ধারক কমিটিকে অভিযোগ তদন্তে নির্দেশ দিয়েছে।

ফিকাফুটের অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট জোসেফ ওয়াওনা বলেন, আমরা দৃঢ়ভাবে সংকল্পবদ্ধ এই অভিযোগের সঠিককতা স্বল্প সময়ের মধ্যে প্রমাণ করতে।

জার্মান পত্রিকা ডার স্পাইজেলে খেলার সম্ভাব্য ফলাফল ও খেলোয়াড়দের সম্ভাব্য খেলা নিয়ে আলোচনার পর ক্যামেরুনের বিরুদ্ধে সব অভিযোগ আলোচনায় এসেছে উইলসন রাজ পেরুমালের কাছ থেকে। সিঙ্গাপুরের এই ব্যক্তি বিশ্বকাপ নিয়ে সবচেয়ে কাছাকাছি ভবিষ্যদ্বাণী করে আলোচিত।

ক্যামেরুন মিডফিল্ডার অ্যালেক্স সং অপ্রয়োজনীয়ভাবে ক্রোয়েশিয়ার মারিও ম্যান্ডজিককে পেছন থেকে আঘাত করে হাফটাইমের আগে লাল কার্ড পেয়ে মাছ ছাড়েন। দল পরিণত হয় ১০ জনে। আরও একটি ঘটনা সন্দেহ জাগায়। খেলার শেষ দিকে বেনয়েট আসোও ইকোতোকে তার টিমমেট বেনজামিন মৌকানডোকে মাথা দিয়ে গুঁতা দেন।

ক্যামেরুন ফুটবল ফেডারেশন এ ঘটনার পর তদন্তের আশ্বাস দিলেও তার কোনো সুরাহা এখনো হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান
ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন


আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ
ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও