অতিরিক্তি সময়ে গড়াচ্ছে ম্যাচ

503 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নির্ধারিত সময়ে ৮৫ মিনিট পার হয়ে গেলেও গোল পক্ষই গোলের দেখা পায়নি। বেশ কয়েকটি শানিত আক্রমণ হলেও সফলতার মুখ দেখেনি কেউই।

নির্ধারিত সময়ে ৮৫ মিনিট পার হয়ে গেলেও গোল পক্ষই গোলের দেখা পায়নি। বেশ কয়েকটি শানিত আক্রমণ হলেও সফলতার মুখ দেখেনি কেউই।

জার্মানদের প্রথমার্ধে গোল করা থেকে বিরত রাখে আফ্রিকান জায়ান্ট আলজেরিয়া। যদিও খেলার ১৭ মিনিটে বল জার্মানদের জালে জড়িয়েছিলো আলজেরিয়ার স্ট্রাইকার স্লিলিমানি। তবে রেফারির চোখে তা অফসাইড হিসেবে ধরা পড়ে। শেষ পর্যন্ত দু’দলই প্রধমার্ধ গোলশুন্য রেখে মাঠ ছাড়ে।

খেলা শুরুর ৯ মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিলো আলেজেরিয়ার।  ইসলাম স্লিলিমানির ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের জোরালো শট জার্মান গোলরক্ষক না ঠেকিয়ে দিলে বিপদ হতে পারতো।

১৪ মিনিটে জার্মানির বাস্তিয়ান শোয়েনস্টেইগারের ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের শট ফিরিয়ে দেন আলজেরিয়অন গোলরক্ষক।

এরপর পাল্টা আক্রমণে ১৭ মিনিটে আলজেরিয়ান স্ট্রাইকার স্লিলিমানি হেডের মাধ্যমে গোল করে বসেন। তবে তা রেফারির চোখে অফসাইড হিসেবে ধরা পড়ে।  এ যাত্রায় জার্মানরা গোল হজমকরা থেকে বেঁচে যান।

খেলার ৩৩ এবং ৩৫ মিনিটে দু’দলের দুটি পাল্টাপাল্টি আক্রমণ ব্যর্থ হয়। ৩৯ মিনিটে আলজেরিয়ার রক্ষণভাগের মধ্যে বাস্তিয়ান শোয়েনস্টেইগার ফাউল করেন ট্রেইডারকে।

এসময় আলজেরিয়ার আক্রমণ ভাগের খেলোয়াড় মেহদি মোস্তফের ডান পায়ের একটি শট রুখে দেন জার্মান রক্ষণভাগ।

প্রথমার্ধে ৭০ ভাগ বল জার্মানদের দখলে থাকে। তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে মাঠে নেমে অপেক্ষাকৃত কম শক্তিধর আফ্রিকান জায়ান্ট বেশ কিছু জোরালো আক্রমণ চালায় আলজেরিয়া। যদিও শেষ পর্যন্ত তা গোলের মুখ দেখেনি।

নকআউট পর্বে এ খেলা মঙ্গলবার দিবাগত রাত ২টায় ব্রাজিলের পোর্তো আলেগ্রে শহরের বেইরা-রিও স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে দু’বারের মুখোমুখি দ্বৈরথে জার্মানি দুটোতেই হেরেছে। আর ১৯৮২ সালে বিশ্বকাপের একমাত্র মোকাবেলায় ২-১ গোলে হেরে বিদায় নিতে হয় জার্মানদের।

পোর্তো আলেগ্রেতে এ ম্যাচে খেলতে পারছেন না জার্মানি ফরোয়ার্ড লুকাস পোডলস্কি। উরুর চোটের কারণে এ ম্যাচে তাকে বিশ্রামে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি


চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন
অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী