গরু মেরে জুতো দান রোবেনের!

2804 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নেদারল্যান্ডসের কাছে ‘নায়ক’ বনে গেলেও মেক্সিকোসহ ফুটবলবিশ্বের কাছে অ্যারিয়েন রোবেন এখন রীতিমত ‘খলনায়ক’। রোববার মেক্সিকোর বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচের শেষ মুহূর্তে প্রতিপক্ষের পেনাল্টি সীমানায় পড়ে যাওয়ার অভিনয় করে পেনাল্টি আদায় করে নিয়েছেন। সেই পেনাল্টিতেই মেক্সিকানদের কাঁদিয়ে শেষ আটে জায়গা করে নেয় ডাচরা।

ঢাকা: নেদারল্যান্ডসের কাছে ‘নায়ক’ বনে গেলেও মেক্সিকোসহ ফুটবলবিশ্বের কাছে অ্যারিয়েন রোবেন এখন রীতিমত ‘খলনায়ক’। রোববার মেক্সিকোর বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচের শেষ মুহূর্তে প্রতিপক্ষের পেনাল্টি সীমানায় পড়ে যাওয়ার অভিনয় করে পেনাল্টি আদায় করে নিয়েছেন। সেই পেনাল্টিতেই মেক্সিকানদের কাঁদিয়ে শেষ আটে জায়গা করে নেয় ডাচরা।

ম্যাচে বিতর্কিত এই ভূমিকার জন্য ক্ষমা চেয়েছেন রোবেন। তবে, সুবিধা আদায় করেও বিশ্বকাপে রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুললেন তিনিও।

রোববার ফোর্তালেজায় মেক্সিকোর বিপক্ষে পিছিয়ে পড়া নেদারল্যান্ডস শেষ আট মিনিটে দুই গোলের জয়ে পৌঁছে গেছে কোয়ার্টার ফাইনালে। অতিরিক্ত সময়ে মেক্সিকান অধিনায়ক রাফায়েল মারকুয়েজ রোবেন’কে আপাতঃদৃষ্টিতে ট্যাকল করলেও রোবেনের পড়ে যাওয়ার অভিনয়ে পেনাল্টি দেন রেফারি। ওই পেনাল্টি গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।

খেলা শেষে মেক্সিকান কোচ মিগুয়েল হেরেইরা অভিযোগ করেন, রোবেন তিন-তিনবার প্রতিপক্ষের ডি-বক্সে পড়ে যাওয়ার অভিনয় করে রেফারিকে পেনাল্টি দিতে প্ররোচিত করেছেন।

অবশ্য রোবেনের দাবি, তিনবারই তিনি পড়ে যাওয়ার অভিনয় করেছেন। কিন্তু সেটা পেনাল্টি আদায়ের জন্য নয়!

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৪

বৃহস্পতিবার ঢাকাবাসীকে ইভিএমের ব্যবহার শেখাবে ইসি
বিএনপির ভোট করার অভ্যাস নেই: আইনমন্ত্রী 
পিকআপভ্যানের মুরগির খাঁচা থেকে গাঁজা জব্দ, আটক ৩
ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নেমে শাস্তি পেলেন ফিল্যান্ডার
‘নির্দেশ মানতে গিয়ে মার খেতে হয়েছে’


সিলেটে বাসচাপায় বৃদ্ধ নিহত
ওয়ারীতে শ্রমিকদল নেতা গুলিবিদ্ধ
মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্যগ্রহণ
‘করোনা ভাইরাস রোধে প্রবেশদ্বারে স্ক্যানার বসানো হয়েছে’
‘ধর্ম ব্যবহার করে কেউ যেনো সাম্প্রদায়িকতা না ছড়ায়’