ফিফাকে ‘বেজন্মা’ বললেন উরুগুয়ের প্রেসিডেন্ট

2204 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কামড় দেয়ার অভিযোগে সুয়ারেজকে চার ম্যাস নিষিদ্ধ করায় ক্ষুব্ধ উরুগুয়ের প্রেসিডেন্ট হোসে মুহিকা বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাকে ‘বুড়ো বেজম্মার পাল’ বলে অভিহিত করেছেন।
php glass

ঢাকা: কামড় দেয়ার অভিযোগে সুয়ারেজকে চার ম্যাস নিষিদ্ধ করায় ক্ষুব্ধ উরুগুয়ের প্রেসিডেন্ট হোসে মুহিকা বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাকে ‘বুড়ো বেজম্মার পাল’ বলে অভিহিত করেছেন।

দেশটির টেলিভিশনে একটি সাক্ষাৎকার অনুষ্ঠানে লুইস সুয়ারেজের নিষেধাজ্ঞার প্রসঙ্গে কথা বলার এক পর্যায়ে ফিফার উদ্দেশ্যে এ কথা বলেন হোসে মুহিকা।

উরুগুয়ের প্রেসিডেন্ট বলেন,‘আমরা নিষেধাজ্ঞা মানতে পারি, কিন্তু ফ্যাসিস্ট নিষেধাজ্ঞা নয়।’

অনুষ্ঠানের এক পর্যায়ে ‘এবারের বিশ্বকাপকে আপনার কাছে কি মনে হচ্ছে’ এমন প্রশ্নের জবাবে হোসে মুহিকা ক্ষুব্ধ হয়ে বলে ওঠেন, ‘ফিফা হলো ‘বুড়ো বেজন্মার পাল’। অবশ্য এ কথা বলার পরপরই উরুগুয়ের প্রেসিডেন্ট নিজের মুখে হাতচাপা দেন। এ সময় তাকে প্রশ্ন করা হয় ‘আমরা এটি প্রচার করবো কি না?’ তখন তিনি বলেন ‘এটা আমার জন্য সম্প্রচার করুন।’

একই অনুষ্ঠানে উপস্থিত প্রেসিডেন্টের স্ত্রী ও দেশটির সিনেটর লুসিয়া তোপোলান্সকির দিকে ক্যামেরা ধরা হলে তিনি বলেন ‘আমি প্রেসিডেন্টের বক্তব্যের সঙ্গে একমত।’

উল্লেখ্য, ২৪ জুন বিশ্বকাপের ইতালি-উরুগুয়ের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ খেলায় উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেজ প্রতিপক্ষ ইতালির কিয়েলিনিকে কামড়ে দেন।এরপর ফিফা সুয়ারেজকে চার মাস ও নয় ম্যাচের জন্য নিষিদ্ধ করে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৪

সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫