php glass

প্রথমার্ধ শেষে ১-১ সমতায় জাপান-কলম্বিয়া

384 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কুয়াদ্রাদোর পেনাল্টি গোলে পিছিয়ে পড়ার প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল পরিশোধ করে খেলায় ফিরেছে জাপান।

ঢাকা: কুয়াদ্রাদোর পেনাল্টি গোলে পিছিয়ে পড়ার প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল পরিশোধ করে খেলায় ফিরেছে জাপান।

প্রথমার্ধের ইনজুরি টাইমে জাপানের মিডফিল্ডার ওকাজাকি গোল করে জাপানকে খেলায় ফেরান। তার গোলে দ্বিতীয় পর্বে ওঠার আশা জিইয়ে রাখলো জাপান।

এর আগে খেলার ১৬ মিনিটে জাপানের ডিফেন্ডার ইয়াসুয়ুকি কোন্নো উরুগুয়ের ফরোয়ার্ড  আদ্রিয়ান র্র্যামোসকে ডিবক্সের ভেতরে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর স্পট কিক থেকে হুয়ান কুয়াদ্রাদো দলকে এগিয়ে নিতে কোনো ভুল করেননি। তার পেনাল্টি গোলে ১-০ তে এগিয়ে যায় কলম্বিয়া।

এরপর গোল পরিশোধে মরিয়া জাপান খেলার ২৬ মিনিটে কেইসুকে হোন্ডার গোলবার অভিমুখী শট ফিরিয়ে দিয়ে জাপানকে হতাশ করেন গোলরক্ষক অসপিনা। এরপর খেলার ৩৩ মিনিটে কেইসুকে হোন্ডার ফ্রিকিক থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।   

একটি গোল হজম করলেও খেলায় ফিরে আসার চেষ্টায় একের পর এক আক্রমণ করছে জাপান। মাঝমাঠ দখলে রেখে বল পজেশনে এগিয়ে আছে সামুরাই ব্লুর‍া।

খেলার প্রথমার্ধের ৪০ মিনিটের মধ্যে কলম্বিয়ার গোলমুখে ১১টি শট নিয়েছে জাপানিরা। তবে এরমধ্যে মাত্র ২টি অনশট রয়েছে। অপরদিকে ৩৫ শতাংশ বল পজেশন নিয়ে মাত্র ৩টি শট করেছে কলম্বিয়া। যার মধ্যে পেনাণ্টি শটে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে গেছে কলম্বিয়া।
 
নিজেদের শেষ ম্যাচে ‘সি’ গ্রুপের শীর্ষে থাকা কলম্বিয়ার মুখোমুখি হওয়ার আগে কঠিন সমীকরণের মুখে জাপান। প্রথম ম্যাচে আইভরিকোস্টের কাছে পরাজয় ও গ্রিসের সঙ্গে ড্র করে দ্বিতীয় পর্বে ওঠার লড়াই থেকে ইতোমধ্যে প্রায় ছিটকে পড়েছে সামুরাই ব্লু’রা।

শেষ ষোলোতে উঠতে হলে নিজেদের ম্যাচে জিততে হবে জাপানকে, একই সঙ্গে অন্য ম্যাচে আইভরিকোস্টকে হারতে হবে গ্রিসের বিপক্ষে।

ব্রাজিলের কুইয়াবার অরেনা পান্তানাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হয় ম্যাচটি।
 
অন্যদিকে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পাওয়া শীর্ষে থেকেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে কলম্বিয়া। জাপানের বিপক্ষের ম্যাচটি তাই কলম্বিয়ানদের জন্য অপরাজেয় থাকার ম্যাচ।

কলম্বিয়া একাদশ (৪-৪-২):
ডেভিড অসপিনা (গোলরক্ষক), সান্তিয়াগো আরিয়াস, পাবলো আরমেরো, এডার বালান্তা, কার্লোস ভালদেস, হুয়ান কুয়াদ্রাদো, ফ্রেডি গুয়ারিন, আলক্সান্দরি মেহিয়া, হুয়ান কুয়েন্ত্রো, আদ্রিয়ান র্র্যামোস, জ্যাকসন মার্টিনেস।

কোচ: হোসে পেকারম্যান

জাপান একাদশ (৪-২-৩-১):
ইজি কাওয়াশিমা (গোলরক্ষক), আস্তুতো উচিদা, ইয়োতো নাগাতোমো, ইয়াসুয়ুকি কোন্নো, মায়া ইয়োশিদা, কেইসুকে হোন্ডা, সিনজি কাগাওয়া, ইয়োশিতো ওকুবো, তোশিরো আওয়ামা, মাকোতো হাসেবে, সিনজি ওকাজাকি।

কোচ: আলবার্ট জাচ্চেরোনি
 
বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

ksrm
বেনাপোল বন্দরে ওয়ান ব্যাংকের এটিএম ও ব্যাংকিং বুথ চালু
নিয়মরক্ষার ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান
অ্যাগ্রো অ্যাওয়ার্ড পেলেন সিভাসু উপাচার্য
শিফট পদ্ধতিতেই জাবি ভর্তি পরীক্ষা শুরু রোববার


জি কে শামীমকে আদালতে নেওয়া হচ্ছে
জলবায়ু ক্ষতিপূরণের দা‌বিতে রাজপথে শিক্ষার্থীরা
জবির ‘ইউনিট ১’ এর ভর্তিপরীক্ষা সম্পন্ন
‘মেড ইন চায়না’ ট্রেলার: রাজকুমার ও মৌনীর বিনোদনের রসায়ন
প্রোফাইল পিকচার দেখেই বোঝা যায় ব্যক্তিত্ব!