php glass

মেসির থেকেও সেরা রোবেন: কারখফ

2867 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
নেদারল্যান্ডসের সাবেক মিডফিল্ডার উইলি ভ্যান ডি কারখফ বিশ্বাস করেন ডাচ ফরোয়ার্ড আরিয়েন রোবেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির থেকেও সেরা।

ঢাকা: নেদারল্যান্ডসের সাবেক মিডফিল্ডার উইলি ভ্যান ডি কারখফ বিশ্বাস করেন ডাচ ফরোয়ার্ড আরিয়েন রোবেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির থেকেও সেরা।

চলতি বিশ্বকাপে রোবেন গোল করেছেন তিনটি। গোল করিয়েছেন একটি। ‘বি’ গ্রুপে রোবেনের দল স্পেনকে উড়িয়ে দিয়েছে ৫-১ গোলে। পরের ম্যাচে অসিদের হারায় ৩-২ গোলে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে চিলিকে ২-০ গোলে হারায় রোবেনরা।

কারখফ মনে করেন, এই বিশ্বকাপেই বায়ার্ন মিউনিখের এই তারকা ফুটবলার নিজের শ্রেষ্ঠত্ব দেখাতে সক্ষম হবে। তিনি বলেন, ‘রোবেন যে দায়িত্ব নিয়ে চিলির বিপক্ষে লড়েছে তা দেখে মনে হচ্ছে মেসির সঙ্গে তুলনা করলে দেখা যাবে রোবেনই সেরা।’

ডাচ দলের মঙ্গল কামনা করে ১৯৭৮ সালের বিশ্বমঞ্চে খেলা এই সাবেক তারকা বলেন, ‘আমরা শীঘ্রই মেসির আর্জেন্টিনা, ফ্রান্স অথবা জার্মানির বিপক্ষে লড়ব। আমরা পূর্ণ নয় পয়েন্ট নিয়েই দ্বিতীয় পর্বে উঠেছি। তাই চাইব জয়ের ধারা ধরে রাখতে।’

নেদারল্যান্ডসের হয়ে কারখফ ১৯৭৩ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ৬৩টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৫টি। তবে তিনি ক্লাবের হয়ে খেলেছেন ৫১১টি ম্যাচ। যাতে তার গোলের সংখ্যা ৭১টি।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘন্টা, ২৪ জুন ২০১৪

ksrm
সোনালি আঁশ: ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’
বরিশালে পৃথক ঘটনায় নার্সারি ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
পেঁয়াজের দাম এক দিনে বেড়েছে ৮ টাকা, আরও বাড়ার শঙ্কা
লক্ষ্মীপুরে দুই ডাকাতদলের মধ্যে গুলিবিনিময়, নিহত ১


স্কুলছাত্রীকে অপহরণের পর হত্যা, ৩ জনের বিরুদ্ধে মামলা
কুমিল্লা থেকে অজগর ও ঈগলসহ ৫৪টি বন্যপাখি উদ্ধার
সময় বাড়লো ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের
গোপালগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ৪, আহত ১১
পলাশবাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত