php glass

নকআউটে ব্রাজিলের মুখোমুখি চিলি

1105 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে উঠলো ব্রাজিল। গ্রুপ ‘এ’ থেকে ব্রাজিলের সঙ্গে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে মেক্সিকো।

ঢাকা: গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে উঠলো ব্রাজিল। গ্রুপ ‘এ’ থেকে ব্রাজিলের সঙ্গে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে মেক্সিকো।

গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন ব্রাজিল ও গ্রুপ ‘বি’র রানারআপ চিলি’র মধ্যকার নকআউট পর্বের খেলাটি আগামী ২৮ জুন শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে।

তিন খেলায় দু’টিতে জয় ও একটিতে ড্র নিয়ে সমান পয়েন্ট অর্জন করে গ্রুপ ‘এ’র দল ব্রাজিল ও মেক্সিকো। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় ব্রাজিলের জন্য হিসেব সহজ হয়।


সোমবার ক্যামেরুনের বিপক্ষে ৪-১ গোলে জয়ের মধ্য দিয়ে গ্রুপ পর্ব শেষ করে ব্রাজিল। মূলত এ ম্যাচের ওপর ব্রাজিলের ভাগ্য নির্ভর করছিল।

এর আগে প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পায় ব্রাজিল। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করে সমীকরণে বসতে হয় ব্রাজিলকে।

এদিকে, একই সময়ে অপর খেলায় ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে মেক্সিকো। প্রথম খেলায় ক্যামেরুনের সঙ্গে ১-০ গোলে জয়ের পর ব্রাজিলের সঙ্গে গোলশূন্য ড্র হয় দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ০৪২৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

ksrm
নিখোঁজের দিনই মেরে ফেলা হয় স্কুলছাত্র আশরাফুলকে 
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রাজবাড়ীতে রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী মঞ্চস্থ
মিলান ডার্বিতে জিতলো ইন্টার মিলান
রোনালদোর নৈপুণ্যে জিতলো জুভেন্টাস


আবৃত্তিও এক ভাষা আন্দোলন: মুনমুন মুখার্জী
গ্রানাদার কাছে বার্সার পরাজয়
ঘুরে দাঁড়াতে চায় ‘নড়বড়ে’ সিলেট বিএনপি
সিলেট চেম্বার নির্বাচনে দুই প্যানেলেই জয় জয়কার
জাতীয় নারী দাবায় তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে ৬ জন