php glass

পরের দুই ম্যাচে চোখ ডাচ-চিলিয়ানদের

816 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যারিয়েন রোবেন ও আলেক্সিজ সানচেজ

walton
নিজেরা লড়াই করেই কেবল ফয়সালা হয়নি, বি গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস ও রানারআপ চিলিকে এখন নিষ্পলক চোখ রাখতে হচ্ছে সোমবারের পরবর্তী দুই লড়াই ব্রাজিল-ক্যামেরুন ও মেক্সিকো-ক্রোয়েশিয়ার ম্যাচে। বাংলাদেশ সময় সোমবার দিনগত রাত ২টায় শুরু হচ্ছে এই দুই ম্যাচ।

ঢাকা: নিজেরা লড়াই করেই কেবল ফয়সালা হয়নি, বি গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস ও রানারআপ চিলিকে এখন নিষ্পলক চোখ রাখতে হচ্ছে সোমবারের পরবর্তী দুই লড়াই ব্রাজিল-ক্যামেরুন ও মেক্সিকো-ক্রোয়েশিয়ার ম্যাচে। বাংলাদেশ সময় সোমবার দিনগত রাত ২টায় শুরু হচ্ছে এই দুই ম্যাচ।

এর আগে রাত ১০টায় অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের শীর্ষ এ দুই দলের লড়াইয়ের প্রধান লক্ষ্য ছিল পরবর্তী রাউন্ডে ব্রাজিলকে এড়াতে গ্রুপের চ্যাম্পিয়নশিপ অর্জন করা। তাদের ধারণা, ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে উঠবে ব্রাজিল। আর ব্রাজিল চ্যাম্পিয়ন হলে পরবর্তী রাউন্ডে তাদের মোকাবেলা করতে হবে ‘বি’ গ্রুপের রানারআপকে।

যেহেতু রাতে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নশিপ নির্ধারণী ম্যাচে জিতে নেদারল্যান্ডস চ্যাম্পিয়ন হয়ে গেছে, এখন তাদের মনে প্রাণে কামনা ক্যামেরুনের সঙ্গে লড়াইয়ে ব্রাজিল জিতে চ্যাম্পিয়নশিপ অর্জন করুক। আর তাতে পরবর্তী রাউন্ডে ব্রাজিলের মুখোমুখি হতে হবে ‘বি’ গ্রুপের রানারআপ চিলিকে। আর প্রতিদ্বন্দ্বী হিসেবে নেদারল্যান্ডস পাবে মেক্সিকো কিংবা ক্রোয়েশিয়াকে।

অপরদিকে একই লক্ষ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে নামলেও যেহেতু ম্যাচ হেরে চিলিকে গ্রুপের রানারআপ হতে হয়েছে, তাই তাদের এখন আবার প্রত্যাশা ভিন্ন। তারা চাইবে ক্যামেরুন ‘অঘটন’ ঘটিয়ে দিক, না হলে অন্তত ড্র হলেও করুক এবং মেক্সিকো-ক্রোয়েশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে দিক। এতে ব্রাজিল রানারআপ হয়ে পরবর্তী রাউন্ডে উঠবে, আর তাতে অস্কার-নেইমারদের সঙ্গে লড়তে হবে ফন পার্সি-রোবেনদের।

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

ksrm
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল
ফতুল্লায় বৃদ্ধার মরদেহ উদ্ধার
নানিয়ারচরে ইউপিডিএফ’র কালেক্টর আটক


চাঁপাইনবাবগঞ্জে নকল পরিচয়পত্র তৈরির দায়ে একজনের দণ্ড
ঈশ্বরদীতে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার
শিক্ষার্থীদের ওপর হামলার একদিন পর ভিসির নিন্দা
৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
বাংলাদেশ ইয়ুথ জার্নালিস্ট ইউনিটির কমিটি গঠন