php glass

ব্রাজিলকে এড়ানোর লড়াইয়ে মাঠে চিলি-হল্যান্ড

731 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
প্রথম রাউন্ডের খেলায় দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ইতোমধ্যেই চলতি ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করে ফেলেছে নেদারল্যান্ডস ও চিলি। সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় সাও পাওলোর অ্যারেনা কোরিন্থিয়ানস স্টেডিয়ামে গ্রুপের শীর্ষস্থান দখলের লড়াইয়ে মাঠে নেমেছে ‘বি’ গ্রুপের শীর্ষ দল দু’টি।

ঢাকা: প্রথম রাউন্ডের খেলায় দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ইতোমধ্যেই চলতি ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করে ফেলেছে নেদারল্যান্ডস ও চিলি। সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় সাও পাওলোর অ্যারেনা কোরিন্থিয়ানস স্টেডিয়ামে গ্রুপের শীর্ষস্থান দখলের লড়াইয়ে মাঠে নেমেছে ‘বি’ গ্রুপের শীর্ষ দল দু’টি।

বলা হচ্ছে, দু’টি দলই চাইছে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলকে এড়িয়ে যেতে। কারণ দল দু’টি মনে করছে ব্রাজিল এ গ্রুপের চ্যাম্পিয়ন হবে, সেক্ষেত্রে ‘বি’ গ্রুপে যারা চ্যাম্পিয়ন হবে তাদের নকআউট পর্বে ব্রাজিলের মুখোমুখি হতে হবে না। অর্থাৎ এ গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে বি গ্রুপের রানারআপের সঙ্গে, আর বি গ্রুপের চ্যাম্পিয়নের মুখোমুখি হতে হবে এ গ্রুপের রানারআপের সঙ্গে, এক্ষেত্রে ক্রোয়েশিয়া অথবা মেক্সিকো হতে পারে নেদারল্যান্ডস বা চিলির নকআউট প্রতিদ্বন্দ্বী।

দলের জয়ের জন্য ডাচদের পক্ষে মাঠে নেমেছেন- সিয়েসেন, ভ্লার দে ভ্রিজ, ব্লাইন্ড, দে জং, জানমাত, ওয়েসলি স্নেইডার, অ্যারিয়েন রোবেন (অধিনায়ক), কুয়াত লেন্স ও উইজনালদাম। 

ডাচদের দলে তিনটি পরিবর্তন এসেছে। মার্টিনস ইন্ডির জায়গায় খেলছেন উইজনালদাম, ডি গুজম্যানের জায়গায় কুয়াত, আর আগের দুই ম্যাচে হলুদ কার্ড পেয়ে এ ম্যাচে ছিটকে পড়া ফন পার্সির জায়গায় খেলছেন লেন্স।

কোচ লুইস ফন গালের তত্ত্বাবধানে খেলছেন ডাচ ফুটবলযোদ্ধারা।

অপরদিকে চিলির পক্ষে মাঠে নেমেছেন- ব্রাভো (অধিনায়ক), মেনা, ইসলা, সিলভা, আলেক্সিজ সানচেজ, ভারগাস, গুটিয়েরেজ, মেডেল, জারা, অ্যারাগুইজ ও দায়াজ।

এ দলে রয়েছে একটি পরিবর্তন। দলটির আজকের লড়াইয়ে এ. ভিদালের জায়গায় নেমেছেন গুটিয়েরেজ।

লাতিন আমেরিকার ফুটবলের নয়াশক্তি চিলি খেলছে কোচ জর্জ সাম্পাওলির তত্ত্বাবধানে।

ম্যাচটিতে বাঁশি হাতে দৌঁড়াচ্ছেন গাম্বিয়ার রেফারি বাকারি গাসামা।

নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনকে ৫-১ গোলে উড়িয়ে দেয় গতবারের রানারআপ নেদারল্যান্ডস। দ্বিতীয় ম্যাচেও অস্ট্রেলিয়ার সঙ্গে ৩-২ গোলে জয় তুলে নেয় তারা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩-১ গোলে হারানোর পর স্পেনকেও ২-০ গোলে হারিয়ে চমকে দেয় সানচেজের চিলি।

এর আগে, মাত্র একবার মুখোমুখি হয়েছিল ডাচ ও চিলিয়ানরা। সেবার ২-২ গোলে মীমাংসা হয়েছিল দুই দলের ফুটবল লড়াই।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৩, ২০৪

ksrm
প্রকাশ্যে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’, হচ্ছে উদ্বোধন
মেহেরপুরে পুলিশি অভিযানে তিন নারীসহ আটক ৮
সক্ষমতা বাড়ছে বরিশাল বিমানবন্দরের
নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
ছোটপর্দায় আজকের খেলা


গাজীপুরে ‌‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
টাঙ্গাইলে ১৩৫ চিকিৎসকের পদ শূন্য
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর
নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের ৭ সদস্যদের পদত্যাগ
সিলেটে মহাসড়কে ‘সাংকেতিক টোকেনে’ চলে অটোরিকশা!