php glass

মান রক্ষার লড়াইয়ে স্পেনের সামনে অস্ট্রেলিয়া

326 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ খেলায় দুর্বল অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন। বাংলাদেশ সময় সোমবার রাত ১০টায় ব্রাজিলের কুরিতিবার অ্যারেনা দে বাইক্সদা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে।

ঢাকা: গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ খেলায় দুর্বল অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন। বাংলাদেশ সময় সোমবার রাত ১০টায় ব্রাজিলের কুরিতিবার অ্যারেনা দে বাইক্সদা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে।

বিশ্বকাপের এবারের আসরে ‘বি’ গ্রুপের দল দু’টি নিজেদের প্রথম দুই খেলাতেই হেরেছে। তাই বিদায়ী দল দু’টির সোমবারের এ ম্যাচ আনুষ্ঠানিকতা মাত্র।

তবে ম্যাচটি স্পেনের জন্য আলাদা গুরুত্ববহ। কারণ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এর আগে গ্রুপ পর্বে বিদায় নেওয়া চারটি দল কিছু পয়েন্ট নিয়ে হলেও বিদায় নিয়েছে। সেক্ষেত্রে স্পেনের ভাগ্যে কী থাকছে সেটাই এখন দেখার বিষয়।

ইতোমধ্যে সোমবারের ম্যাচে স্পেন ও অস্ট্রেলিয়া একাদশ ঘোষণা করা হয়েছে। এ ম্যাচেও স্পেনের মূল একাদশে জায়গা হয়নি জাভি ও পিকে’র।

সোমবারের এ ম্যাচে আগের ম্যাচের মূল একাদশ থেকে সাত জনকে বসিয়ে একাদশ ঘোষণা করা হয়েছে। বাদ পড়েছেন গোলরক্ষক ইকার ক্যাসিয়াস, অ্যাসপ্লিকুয়েটা, ডেভিড সিলভা, দিয়েগো কস্তা, জাভি মার্টিনেজ, পেড্রো ও বুসকুয়েট।

এদিকে, টানা দুই ম্যাচে হলুদ কার্ড হজম করায় অস্ট্রেলিয়ার পক্ষে মাঠে নামতে পারছেন না টিম কাহিল। তার স্থলে নামছেন বোজানিক। এছাড়া ব্রেসিয়ানের স্থলে নামছেন টাগার্ট।

অস্ট্রেলিয়া একাদশ: রায়ান (গোলরক্ষক), ডেভিডন, স্পিরানোভিচ, লিকি, ট্যাগার্ট, ওয়র, বোজানিক, জিদানাক (অধিনায়ক), ম্যাকে, ম্যাকগোয়ান ও উইলকিনসন।

আনজে পোস্তেকোগলু’র তত্ত্বাবধানে খেলছে অস্ট্রেলিয়া।

স্পেন একাদশ: রেইনা (গোলরক্ষক), আলবিওল, জুয়ানফ্রান, ইনিয়েস্তা, ভিলা, তরেস, অ্যালানসো, ৠামোস (অধিনায়ক), কোক, আলবা ও ক্যাজোরলা।

ভিসেন্ত দেল বক্স’র তত্ত্বাবধানে খেলছে স্পেন।

গ্রুপ ‘বি’ এর অপর দুই দল নেদারল্যান্ড ও চিলি ইতোমধ্যে নকআউট পর্ব নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

ksrm
ফকিরাপুলে যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান
বাগদান সারলেন পিয়া বিপাশা, বিয়ে আগামী বছর
২০ টাকা বেশি নেয়ায় ২০ হাজার টাকা জরিমানা
পতেঙ্গায় পাটের গুদামে আগুন
হাসপাতালের ওয়ার্ডে মাত্রাতিরিক্ত ওষুধ সরবরাহ নয়


সপ্তাহে ২ দিন বসবে বালিয়ামারী সীমান্ত হাট 
ছুরিকাঘাতে নিহত চালকের চিকিৎসায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট
বিশ্ব বাঁশ সংরক্ষণ দিবস উপলক্ষে আগরতলায় আলোচনা সভা
এসআইকে মারপিট করে আসামি ছিনিয়ে নেওয়ার অভিযোগ
জাবিতে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে উপাচার্য