php glass

সোমবারের ম্যাচে নজর কাড়বেন যারা

711 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সোমবার রাতে মাঠে গড়াচ্ছে ‘এ’ ও ‘বি’ গ্রুপের ৪টি ম্যাচ। রাত ১০টায় ‘বি’ গ্রুপের শীর্ষে ওঠার লড়াইয়ে মাঠে নামবে নেদারল্যান্ডস ও চিলি। একই সময় নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া দুই দল স্পেন ও অস্ট্রেলিয়া।

ঢাকা: সোমবার রাতে মাঠে গড়াচ্ছে ‘এ’ ও ‘বি’ গ্রুপের ৪টি ম্যাচ। রাত ১০টায় ‘বি’ গ্রুপের শীর্ষে ওঠার লড়াইয়ে মাঠে নামবে নেদারল্যান্ডস ও চিলি। একই সময় নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়া দুই দল স্পেন ও অস্ট্রেলিয়া।

অন্যদিকে রাত ২টায় স্বাগতিক ব্রাজিল খেলবে ক্যামেরুনের বিপক্ষে। প্রথম দুই ম্যাচে পরাজিত হওয়ায় সান্ত্বনাসূচক একটি জয় পেতেই মাঠে নামবে ক্যামেরুন। শেষ ষোলো নিশ্চিত করতে ব্রাজিলের দরকার ড্র, কিন্তু সমর্থকদের প্রত্যাশার চাপ মেটাতে সহজ জয় ছাড়া কিছু ভাবছে না ব্রাজিল।

একইসময় ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় পর্ব নিশ্চিত করার লড়াইয়ে উত্তেজনার ম্যাচে মুখোমুখি হবে মেক্সিকো ও ক্রোয়েশিয়া। মেক্সিকো দুই কেলায় ৪ পয়েন্ট নিয়ে ক্রোয়েটদের থেকে এগিয়ে থাকলেও, ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হলেই বিদায় নিতে হবে তাদের।

সোমবারের ম্যাচে নজর কাড়বেন যারা:

অ্যালেক্সিস সানচেজ (চিলি): কোচ হোর্হে সাম্পাওলির শিষ্য সানচেজের পারফরমেন্সেই অস্ট্রেলিয়া ও স্পেনকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে চিলি। গোল করা ও গোল করানো, দুই ‍কাজেই পারঙ্গম বার্সেলোনার এই তারকা রয়েছেন ফর্মের তুঙ্গে। সৃজনশীল ও গতিময় খেলা দিয়ে যেকোনো দলের ডিফেন্ডারদের পরাস্ত করতে পটু সানচেজই তাই চিলির মূল ভরসা।

লুকা মড্রিচ (ক্রোয়েশিয়া): ক্রোয়েশিয়ার মধ্যমাঠের ইঞ্জিন লুকা মড্রিচ খেলার গতি নিয়ন্ত্রণে কার্যকরী ভূমিকা রাখেন। প্রতিপক্ষের আক্রমণ নস্যাৎ করা ও তীব্র গতিতে পাল্টা আক্রমণে যাওয়ার ক্ষমতা রিয়েল মাদ্রিদ তারকাকে করেছে অপ্রতিরোধ্য। লুকা মড্রিচের প্লেমেকিং পারফরম্যান্সের ওপরই নির্ভর করবে জোচ নিকো কোভাচের ক্রোয়েশিয়া।

নেইমার (ব্রাজিল): অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে সমর্থকদের প্রত্যাশার চাপ এই মুহূর্তে বিশ্বকাপের ‘পোস্টার বয়’ খ্যাত নেইমারের ওপর সবচেয়ে বেশি। কেননা নিজ ‍মাটিতে ৬ষ্ঠ বিশ্বকাপ জয়ের গুরুভার এখন এই ২২ বছর বয়সী ফুটবলারের ওপর। ব্রাজিলের ফুটবল লিজেন্ড পেলে বলেছেন, ‘তরুণ নেইমারের ওপর এটা অনেক বেশি চাপ যে, বিশ্বকাপ জয়ের সব প্রত্যাশা তাকে ঘিরেই।’

ব্রাজিল কোচ ফেলিপে স্কোলারির তরুণ এই শিষ্য ইতোমধ্যেই জোড়া গোল ও নজর কাড়া পারফরমেন্স করেছেন। কিন্তু পারফরম্যান্সে যাই করুক, বিশ্বকাপ জয়ী না হলে নেইমারকে ‘ব্যর্থ’ হিসেবেই আখ্যা দেবেন ব্রাজিল সমর্থকরা।

অস্কার (ব্রাজিল): ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমারের আড়ালে ঢাকা পড়ে যাওয়া অস্কার তার জাত চিনিয়েছেন বিশ্বকাপের প্রথম ম্যাচেই। ক্রোয়েশিয়ার বিপক্ষে ব্রাজিলের ৩ গোলেই অবদান রাখা এই মিডফিল্ডারে ডিফেন্ডস ছেদ করা পাস দিতে ওস্তাদ। একইসঙ্গে নিখঁত গোল করার ক্ষমতাও রয়েছে তার। ব্রাজিল ও সতীর্থ নেইমারের সাফল্যের পেছনে বড় ভূমিকা পালন করবে অস্কার।

আরিয়েন রোবেন (নেদারল্যান্ডস):
ফ্লাই ডাচ ম্যান রোবেনের গতিতে পরাস্ত হতে হয় বাঘা বাঘ সব ডিফেন্ডারকেই। নিজের সেরা খেলাটা উপহার দিতে সবসময়ই প্রস্তুত থাকেন বায়ার্ন মিউনিখের এই তারকা। কোচ লুই ফন গাল তাই তার তুরুপের তাশ রোবেনের দিকে আজকেও তাকিয়ে থাকবেন।

গুইলার্মো ওচোয়া (মেক্সিকো): শক্তিশালী ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে দ্বিতীয় পর্বে যেতে হলে গোলরক্ষক ওচোয়ার ওপরই সবচেয়ে বেশি নির্ভর করবে মেক্সিকো। ইতোমধ্যেই নায়কোচিত পারফরম্যান্সে এককভাবে ব্রাজিলকে রুখে দিয়ে গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট আদায় করে দিয়েছেন দলকে। একইরকম সেদিনের মতোই ওচোয়ার হাত মেক্সিকোর গোলবারে দেয়াল তুলে দিক- এই প্রত্যাশাই করবেন মেক্সিকোর কোচ।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

ksrm
প্রকাশ্যে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’, হচ্ছে উদ্বোধন
মেহেরপুরে পুলিশি অভিযানে তিন নারীসহ আটক ৮
সক্ষমতা বাড়ছে বরিশাল বিমানবন্দরের
নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
ছোটপর্দায় আজকের খেলা


গাজীপুরে ‌‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
টাঙ্গাইলে ১৩৫ চিকিৎসকের পদ শূন্য
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর
নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের ৭ সদস্যদের পদত্যাগ
সিলেটে মহাসড়কে ‘সাংকেতিক টোকেনে’ চলে অটোরিকশা!