php glass

মেসি ‘অসাধারণ’ ফুটবলার নয়: ওনাজি

2148 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি ও ওগেনি ওনাজি

walton
চারবারের ফিফা বর্ষসেরা তারকা লিওনেল মেসিকে অসাধারণ ফুটবলার বলে মনে করেন না নাইজেরীয় তারকা ওগেনি ওনাজি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে লিওনেল মেসির মুখোমুখি হওয়ার আগে সুপার ইগলদের এই তারকা জানান, মেসি অসাধারণ (‘এক্সট্রাঅর্ডিনারি’) খেলোয়াড় নন।

ঢাকা: চারবারের ফিফা বর্ষসেরা তারকা লিওনেল মেসিকে অসাধারণ ফুটবলার বলে মনে করেন না নাইজেরীয় তারকা ওগেনি ওনাজি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে লিওনেল মেসির মুখোমুখি হওয়ার আগে সুপার ইগলদের এই তারকা জানান, মেসি অসাধারণ (‘এক্সট্রাঅর্ডিনারি’) খেলোয়াড় নন। অন্য প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠে নামার আগে যেমন প্রস্তুতি গ্রহণ করা হয়, মেসির আর্জেন্টিনার বিপক্ষে খেলার আগেও একইরকম প্রস্তুতি নিচ্ছে নাইজেরিয়া বলেও জানান তিনি।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে মেসির দুর্দান্ত গোলে ৯১ মিনিটে নাটকীয় জয় পায় আর্জেন্টিনা। আর এ জয়ে দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে মেসি বাহিনী।

এরপরও নাইজেরীয় তারকা ওনাজি মনে করেন লিওনেল মেসি ‘অতিমানবিক’ কিছুই নন। সুপার ইগলদের মাঝমাঠের এই তারকা বলেন, লিওনেল মেসি সাধারণ একজন মানুষ, একজন ফুটবল খেলোয়াড়। অবশ্যই আর্জেন্টিনার বিপক্ষে আমাদের কৌশল ও পরিকল্পনা ঠিক করতে হবে, যেন আমরা সফল হতে পারি।

ন‍াইজেরিয়া ক্রমশই উন্নতি করছে দাবি করে সংবাদ মাধ্যমকে ওনাজি বলেন, পাসিং ও অ্যাটাকিংয়ে আমরা উন্নতি করেছি, এবং দলগতভাবে আমরা যা করা দরকার সবই করছি। 

ইতলিয়ান লিগের ক্লাব লাৎসিওর মাঝমাঠের এই তারকা আরও বলেন, কোচ আমাকে কিছু নির্দেশনা দিয়েছেন, সেই মোতাবেক প্রস্তুতি নিচ্ছি।  নাইজেরিয়ার মধ্যমাঠের দায়িত্ব আমার ওপর, আমাকে হিসেব করতে হবে কখন আক্রমণে যাবো আর কখন নিচে নেমে আসবো।

আফ্রিকান চ্যাম্পিয়নরা নিজেদের শেষ ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনাকে ১-০ গোলে হারিয়ে উজ্জীবিত। প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে ড্র ও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়ে ৪ পয়েন্টে নাইজেরিয়া গ্রুপের দ্বিতীয় অবস্থানে রয়েছে। আর্জেন্টিনার বিপক্ষে ড্র করতে পারলেই দ্বিতীয় পর্বের টিকিট পেয়ে যাবে সুপার ইগলরা।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৪

ksrm
বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান:তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর
খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু টিসিবি’র
বকশীগঞ্জে বজ্রপাতে গ্রাম পুলিশ সদস্যের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু
গাজীপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত


যমুনা গ্রুপে ১৫৩ পদে নিয়োগ
শৈলকুপায় সাপের ছোবলে ২ ভাইয়ের মৃত্যু
বাঁশির সুরে ঘুরছে জীবনের চাকা
আইসিসিবিতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা
রক্ত চলাচল বাড়িয়ে আরও বেশি অ্যাক্টিভ হতে