php glass

জমজমাট ম্যাচে জয় পেলো আলজেরিয়া

1473 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
টানটান উত্তেজনার হাই স্কোরিং ম্যাচে জয় পেয়েছে আলজেরিয়া। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে দারুণ শুরু করা দক্ষিণ কোরিয়া ৫০ মিনিটেই একটি গোল পরিশোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। তবে আলজেরিয়া ৭২ মিনিটে আরও একটি গোল করে ৪-১ গোলের ব্যবধান বাড়ায়।

ঢাকা: টানটান উত্তেজনার হাই স্কোরিং ম্যাচে জয় পেয়েছে আলজেরিয়া। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে দারুণ শুরু করা দক্ষিণ কোরিয়া ৫০ মিনিটেই একটি গোল পরিশোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। তবে আলজেরিয়া ৭২ মিনিটে আরও একটি গোল করে ৪-১ গোলের ব্যবধান বাড়ায়।

কিন্তু হাল না ছেড়ে খেলার ৭২ মিনিটে কো জা চেওলের গোলে ব্যবধান কমায় দক্ষিণ কোরিয়া। গোলে গোলে পূর্ণ এই জমজমাট ম্যাচ ৪-২ গোলে জিতে নেয় আলজেরিয়া।

 ম্যাচের প্রথমার্ধ ছিলো শুধুই আলজেরিয়ার, ৩-০ গোলের ব্যবধান তৈরি করে দক্ষিণ কোরিয়াকে রীতিমতো উড়িয়ে দেওয়ার আভাস দিয়েছিলো আলজেরিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধে ভিন্নভাবে শুরু করে কোরিয়ানরা।

খেলার ৬২ মিনিটে ফেঘৌলি ও ব্রাহিমি ওয়ান টু ওয়ানে করে দক্ষিণ কোরিয়ার ডিবক্সে ঢুকে পড়েন। এরপর গোলরক্ষকে রইস এম’বোলহিকে বোকা বানিয়ে ৪-১ গোলে আলজেরিয়াকে এগিয়ে নেন ব্রাহিমি।

এর আগে পিছিয়ে থেকে প্রথমার্ধের শুরুতেই ১টি গোল পরিশোধ করে দক্ষিণ কোরিয়া। ৫০ মিনিটে সুং ইয়ং কির পাস থেকে সন হিউয়েং মিন গোল পরিশোধ করে খেলায় ফিরে আসার ইঙ্গিত দেন।

প্রথমার্ধে আলজেরিয়ান মেসি নামে খ্যাত আব্দেলমোমিনি জাবুর গোলে ৩-০ তে এগিয়ে আলজেরিয়া। খেলার ৩৮ মিনিটে স্লিমানির পাস থেকে দুই ফিফেন্ডারের মাঝে দাঁড়িয়ে ১২ গজ দূর থেকে গোল করেন জাবু।

এর আগে দুই মিনিটের ব্যবধানে দক্ষিণ কোরিয়াকে দুই গোল দেয় আলজেরিয়া। ২৬ মিনিটে স্লিমানির গোলে এগিয়ে ১-০ তে এগিয়ে যায় আলজেরিয়া। এরপর ২৭ মিনিটে রফিক হালিচের হেড থেকে ২-০ গোলের ব্যবধান তৈরি করে তারা।

এর আগে খেলার শুরুতেই ৪ মিনিটে গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আলজেরিয়া। কিন্তু মিডফিল্ডার ব্রাহিমির শট গোলবারের উপর দিয়ে চলে যায়।

এরপর  ৯ মিনিটে স্ট্রাইকার স্লিমানির শট সাইড নেটে লাগলে আবারও গোলবঞ্চিত হয় আলজেরিয়া।

ম্যাচের ২০ মিনিট পর্যন্ত আলজেরিয়ার নিয়ন্ত্রণে খেলা চললেও গোল করার মতো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় আক্রমণভাগের খেলোয়াড়রা। দ.কোরিয়ার রক্ষণাত্মক মনোভাবের কাছে পরাস্ত হতে হয় আলজেরিয়ান ফরোয়ার্ডদের।

খেলার ২১ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পান আলজেরিয়ান স্ট্রাইকার স্লিমানি।    

খেলার প্রথমার্ধ শেষে ৬৫ শতাংশ বল পজেশন নিয়ে দ.কোরিয়ার ওপর চাপ তৈরি করেছে আলজেরিয়া। ইতোমধ্যেই আফ্রিকার দেশটি দ.কোরিয়ার গোলবারের উদ্দেশ্যে ১২টি শট নিয়েছে, এর মধ্যে ৩টি শট থেকে ৩টি গোল পায় আলজেরিয়ানরা। অন্যদিকে দ.কোরিয়া একটিও শট করতে পারেনি আলজেরিয়ার গোলে।

রোববার রাত ১টায় ব্রাজিলের পোর্তো অ্যালেগ্রের বেইরা-রিও স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

আগের ম্যাচে রাশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে দক্ষিণ কোরিয়া। আর নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে পরাজিত হয় আলজেরিয়া।

বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, জুন ২২, ২০১৪

ksrm
‘বন্দুকযুদ্ধে’ নিহত মাদক কারবারি রোহিঙ্গা দম্পতি
নিখোঁজের দিনই মেরে ফেলা হয় স্কুলছাত্র আশরাফুলকে 
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রাজবাড়ীতে রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী মঞ্চস্থ
মিলান ডার্বিতে জিতলো ইন্টার মিলান


রোনালদোর নৈপুণ্যে জিতলো জুভেন্টাস
আবৃত্তিও এক ভাষা আন্দোলন: মুনমুন মুখার্জী
গ্রানাদার কাছে বার্সার পরাজয়
ঘুরে দাঁড়াতে চায় ‘নড়বড়ে’ সিলেট বিএনপি
সিলেট চেম্বার নির্বাচনে দুই প্যানেলেই জয় জয়কার