php glass

ইংল্যান্ডের ভাগ্য নিয়ে খেলছে কোস্টারিকা

1364 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ইতালি যখন কোস্টারিকার সঙ্গে খেলছে-তখন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথসহ ইংলিশ ফুটবলের সমর্থকরা বালোতেল্লি-পিরলোদের জন্য প্রার্থনায় বসেছেন, কারণ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ভাগ্য যে ইতালির হাতেই।

ঢাকা: ইতালি যখন কোস্টারিকার সঙ্গে খেলছে-তখন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথসহ ইংলিশ ফুটবলের সমর্থকরা বালোতেল্লি-পিরলোদের জন্য প্রার্থনায় বসেছেন, কারণ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ভাগ্য যে ইতালির হাতেই।

তবে প্রথমার্ধ পর্যন্ত ইংল্যান্ডের ভাগ্য নিয়ে ভালোই খেলে চলেছে ইতালি। উরুগুয়েকে হারানোর পর কোস্টারিকা ‘অঘটন’ ঘটিয়েছে বলা হলেও শুক্রবার রাতের এ ম্যাচে এখন পর্যন্ত বল দখল, আক্রমণ ও ট্যাকল জয়ে সব দিকে সমানতালে লড়ছে রুইজদের দলটি।

শুধু লড়ছেই না, একবারের জন্য ইতালির জালে বলও পাঠিয়ে দিয়েছেন কোস্টারিকার অধিনায়ক রুইজ। ফলে ইংল্যান্ডের কপালে দুঃশ্চিন্তার ভাঁজ ফেলে ১-০ গোলে এগিয়ে গেল উরুগুয়েকে হারিয়ে দেওয়া দলটি।

লড়াইরত ইতালির দিকে ইংল্যান্ডের দিকে এজন্যই তাকিয়ে থাকতে হচ্ছে যে, গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ হেরে ‘ডি’ গ্রুপ থেকে বিদায় নেওয়ার পথে ১৯৬৬’র ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংলিংশরা।

দলটি এবারের বিশ্বকাপে টিকে থাকবে নাকি তৃতীয় ম্যাচের আগেই তল্পিতল্পা গোছাতে শুরু করবে, বিষয়টি পুরোপুরি নির্ভর করছে শুক্রবার রাতে ব্রাসিলিয়ায় ইতালি-কোস্টারিকার ম্যাচে ওপর।
Jun_smartphone
বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাসিলিয়ার অ্যারেনা পারনামবুকো রেসিফে স্টেডিয়ামে ইতালি বনাম কোস্টারিকার এ লড়াই হচ্ছে।

এ ম্যাচে ইতালি জয়লাভ করলে পরবর্তী রাউন্ডে ওঠার আশা জিইয়ে থাকবে ইংল্যান্ডের। সে ক্ষেত্রে পরবর্তী ম্যাচে কোস্টারিকার সঙ্গে জিততে হবে তাদের।

ফলাফল নিজেদের পক্ষে থাকলে ইতালির পরবর্তী রাউন্ডে ওঠাটাও অনেকটা নিশ্চিত হয়ে যাবে। আর উল্টো ফলাফলে বিশ্বকাপ থেকে ইংলিশদের বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে যাবে।

এছাড়া, এ ম্যাচে ইতালি জয়লাভ করলেও পয়েন্ট ও গোল ব্যবধানের সমীকরণেও বসতে হবে উরুগুয়ে, ইংল্যান্ড ও কোস্টারিকাকে। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে ২৪ জুন উরুগুয়ে বনাম ইতালি এবং ইংল্যান্ড বনাম কোস্টারিকা ম্যাচের দিকে।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, জুন ২০, ২০১৪

‘ট্রাম্পকে দেওয়া প্রিয়া সাহার তথ্য সর্বৈব মিথ্যা’
শরণার্থী শিবির ‘দেখে গেল’ আইসিসির প্রতিনিধি দল
বসুন্ধরা কিংসের লাল জার্সিতে উন্মাতাল গ্যালারি
মামলা আতংকে ঘর ছেড়ে রিকশা চালাচ্ছেন নেতা-কর্মীরা
রাবিতে মাদকসহ তিন বহিরাগত আটক


পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরেছেন স্পিকার
সংস্কার শেষে কক্সবাজার হাসপাতালের জরুরি বিভাগ উদ্বোধন
খুলনায় বিভাগীয় সমাবেশে অংশ নেবেন মির্জা ফখরুল
প্রথম দিনেই ‘দ্য লায়ন কিং’র বাজিমাত
পূর্বশত্রুতার জেরে খুন হন সঞ্জয় ধর