php glass

বিশ্বকাপে রুনির প্রথম গোল

977 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
অবশেষে বিশ্বকাপের স্বপ্নের সেই গোলের দেখা পেলেন ইংলিশ স্ট্রাইকার ওয়েন রুনি। শুক্রবার উরুগুয়ের বিপক্ষে সাও পাওলোতে খেলার ৭৫ মিনিটে বিশ্বাকাপে প্রথম গোলটি করেন তিনি।

ঢাকা: অবশেষে বিশ্বকাপের স্বপ্নের সেই গোলের দেখা পেলেন ইংলিশ স্ট্রাইকার ওয়েন রুনি। শুক্রবার উরুগুয়ের বিপক্ষে সাও পাওলোতে খেলার ৭৫ মিনিটে বিশ্বাকাপে প্রথম গোলটি করেন তিনি।

তার এ গোলে সাময়িক সমতায় ফিরলেও শেষ পর্যন্ত জয় পায়নি ইংল্যান্ড। এর ১০ মমিনিট পরেই সুয়ারেজের দ্বিতীয় গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে। এর ফলে প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার আশঙ্কায় পড়লো ইংল্যান্ড।

যদিও শেষ পর্যন্ত ‘তিন লায়নের’ অংশ হতে পেরেছেন রুনি। গোলটি করার আগে তিনি হ্যাট্রিক করেছেন! না এটা গোলের হ্যাট্রিক নয়, গোল মিসের হ্যাট্রিক। বাম, ডান এবং হেড থেকে তিনটি গোল মিস করেন তিনি। ভাগ্য সহায় হলে হয়তো সত্যিকারের হ্যাট্রিকও হতে পারতো!

২৮ বছর বয়সী রুনি বিশ্বকাপ ক্যারিয়ারে ২৮টি শট করেছেন, এরমধ্যে ৮টি লক্ষ্যের কাছোকাছি পৌঁছেছে। আর জালে জড়িয়েছে মাত্র একটি।

রুনির ৯৪টি আন্তর্জাতিক ম্যাচের মধ্যে এটি ৪০তম গোল। গত আট ম্যাচে দুটি গোল করেছেন তিনি।

রুনিকে সব সময় কোচ রয় হগসন প্রেরণা এবং সাপোর্ট দিয়ে আসছিলেন। তাইতো এ গোলের পর ইংলিশদের কোচ কিছুটা আবেগী হয়ে দু’হাত আকাশে উঁচিয়ে সাইড লাইনে দাঁড়িয়ে আনন্দ করতে দেখা গেছে।

ম্যানচেষ্টা ইউনাইটেডের এ স্ট্রাইকার ম্যাচের ৩১ মিনিটেও একটা গোল করতে পারতেন যদি না তার হেড গোলপোস্টের কোণায় না লাগতো।

গত ম্যাচে রুনির বাড়ানো পাস থেকে ইতালির সঙ্গে সমতার গোল করেছিলো ড্যানিয়েল স্ট্রারিজ। ওই ম্যাচে রুনি ৩টি পাসই গোরের সম্ভাবনা সৃষ্টি করেছিলো। যদিও শেষ পর্যন্ত ইংল্যান্ড ২-১ গোলে হেরেছিলো ম্যাচটি।

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, জুন ২০, ২০১৪

হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন
শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে


‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ৮০ সদস্য
বিমা খাতের অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে সভা
চট্টগ্রামেই বেগম জিয়ার কারামুক্তি আন্দোলনের সূচনা হবে
জাতীয় মৎস্য পুরস্কার পেলো নৌবাহিনী