php glass

২-১ গোলে এগিয়ে কলম্বিয়া

458 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৩০ মিনিট না পেরোতেই ৩ গোল কলম্বিয়া-আইভরিকোস্ট ম্যাচে। পর পর দুই দুটি গোল হজম করার পর আইভরিকোস্ট তারকা জারভিনহো এক গোল পরিশোধ করে দলকে খেলায় ফিরিয়েছ।

ঢাকা: গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৩০ মিনিট না পেরোতেই ৩ গোল কলম্বিয়া-আইভরিকোস্ট ম্যাচে। পর পর দুই দুটি গোল হজম করার পর আইভরিকোস্ট তারকা জারভিনহো এক গোল পরিশোধ করে দলকে খেলায় ফিরিয়েছ। জারভিনহোর গোলে ২-১ পিছিয়ে আছে আইভরিকোস্ট।

এ‌র আড়ে ৭০ মিনিটে কলম্বিয়ার তরুণ স্ট্রাইকার কুয়েন্তেরো ২-০ গোলের লিড এনে দেন দলকে। গুতিয়ারেজের কাছ থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় গোল করেন কুয়েন্তেরো। ৬৪ মিনিটে জুয়ান কুয়াদ্রাদোর কর্নার কিক থেকে গোল করতে ভুল করেননি জেমস রড্রিগেজ। তারর গোলে ১-০ তে এগিয়ে কলম্বিয়া।  

তবে দ্বিতীয়ার্ধ চমৎকারভাবে শুরু করে আইভরিকোস্ট। ৫৬ মিনিটে ডান পাশ থেকে তোরের লম্বা ক্রস বাইসাইকেল কিক করে জালে জড়াতে ব্যর্থ হন উইলফ্রাইড বনি।

এর আগে ৫৫ মিনিটে ম্যাচের প্রথম হলুদ ‍কার্ড ব্যবহার করেন রেফারি হাওয়ার্ড ওয়েব। আইভরিকোস্টের কলম্বিয়া ও আইভরি কোস্টের ম্যাচটি প্রথমার্ধ শেষে রয়েছে।। খেলার শুরু থেকেই দু’দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। দু’দলই বেশকিছু সুযোগ তৈরি করে কাজে লাগাতে ব্যর্থ হয়।

তবে খেলার ২৮ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন  কলম্বিয়ার স্ট্রাইকার গুতিয়ারেজ। জেমস রড্রিগেজের দেওয়া পাস ডিবক্সের ভেতরে পেয়েও গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি গুতিয়ারেজ। তার দুর্বল শট লক্ষ্যভ্রষ্ট হলে কলম্বিয়া গোলবঞ্চিত হয়।

এরপর ৩৩ মিনিটে গ্রাডেল কলম্বিয়া ডিফেন্ডারদের কাটিয়ে বক্সের ভেতরে ঢুকে পড়েন। তার জোরালো শট করম্বিয়ার সতর্ক গোলরক্ষ অসপিনা আটকে দেন।

খেলার ৪০ মিনিট সময় পর্যন্ত  বল পজেশনে দু’দলই সমানে সমানে লড়ছে। তবে মাঝ মাঠে ইয়াইয়া তোরের শক্তিশালী উপস্থিতি তুলনামূলকভাবে আইভরিকোস্টকে এগিয়ে রেখেছে।

৪৫ মিনিট পর্যন্ত কলম্বিয়া ৫টি ও আইভরিকোস্ট ৬টি শট নিয়েছে বিপক্ষ দলের গোলবারে। এর মধ্যে দু’দলেইরই ১টি করে অনশট রয়েছে।

বৃহস্পতিবার রাত ১০টায় ব্রাজিলের ব্রাসিলিয়ায় ম্যাচটি শরু হয়।

নিজেদের প্রথম ম্যাচে জয় পাওয়ায় আজকের ম্যাচে গ্রুপ শীর্ষে ওঠার লড়াইয়ে নেমেছে দু’দলই। এর আগে কলম্বিয়া ৩-১ গোলে গ্রিসের সঙ্গে জয় পেয়েছে এবং আইভরি কোস্ট ২-১ গোলে জয় পেয়েছে জাপানের বিপক্ষে।

আইভরি কোস্টের তারকা খেলোয়াড় দিদিয়ের দ্রগবা আজও একাদশের বাইরে। ধারণা করা হচ্ছে গত ম্যাচের মতো আজও দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামবেন দ্রগবা।

কলম্বিয়া একাদশ
ডেভিড ওসপিনা (১), ক্রিস্টিয়ান জাপাটা (২), মারিও আলবার্তো ইয়েপেস (৩), কার্লোস স্যানচেজ (৬), পাবলো আরমেরো (৭), হুয়ান জুনিগা (১৮), আবেল আগুইলার (৮), জেমস রড্রিগুয়েজ (১০), হুয়ান গুইলার্মো কুয়াড্রাডো (১১), ভিক্টর ইব্রাবো (১৪), টিওফিলো গুটিয়েরেজ (৯)।

কোচ: পেকারমেন্ট (আর্জেন্টিনা)

কোচ: পেকারমেন্ট (আর্জেন্টিনা)

আইভরি কোস্ট একাদশ
বুবাকার ব্যারি (১), আর্থার বোকা (৩), দিদিয়ার জোকোরা (৫), বামবা সুলাইমান (২২), সের্গে অরিয়ার (১৭), গারভিনহো (১০), ম্যাক্স অ্যালেইন গ্রাডেল (১৫), জিওফ্রে সেরে ডাই (২০), ইয়া তোরে (১৯), উইলফ্রাইড বনি (১২)।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার
রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি


জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ