মঙ্গলবার ব্রাজিল-মেক্সিকো ম্যাচসহ ৩ খেলা

1893 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ফুটবল বিশ্বকাপের এবারের আসরের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মঙ্গলবার (১৭ জুন) তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ব্রাজিল-মেক্সিকো ম্যাচের পাশাপাশি এ দিন লড়বে বেলজিয়াম ও আলজেরিয়া এবং রাশিয়া ও দক্ষিণ কোরিয়া।
php glass

ঢাকা: ফুটবল বিশ্বকাপের এবারের আসরের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মঙ্গলবার (১৭ জুন) তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ব্রাজিল-মেক্সিকো ম্যাচের পাশাপাশি এ দিন লড়বে বেলজিয়াম ও আলজেরিয়া এবং রাশিয়া ও দক্ষিণ কোরিয়া।

বাংলাদেশ সময় রাত ১টায় ফোর্তালেজার এস্তাদিও কাস্টেলাও স্টেডিয়ামে নামবে ব্রাজিল ও মেক্সিকো। ব্রাজিল ইতোমধ্যেই ক্রোয়েশিয়ার সঙ্গে জিতে এগিয়ে রয়েছে গ্রুপে।

দল দু’টির লড়াইয়ে রেফারির দায়িত্বে থাকবেন তুরস্কের কুনেইত চাকির। লাইন্সম্যান হিসেবে তার সঙ্গে থাকবেন স্বদেশী বাহাত্তিন দুরান ও তারিক অনুগুন। আর ম্যাচটিতে চতুর্থ কর্মকর্তার দায়িত্বে থাকবেন নরওয়ের সেভেইন মোয়েন।

ব্রাজিল ও মেক্সিকো এর আগে মুখোমুখি হয়েছিল ৩৮ বার। ২২ বার জয়ী হয়েছে ব্রাজিল আর ১০ বার জয় তুলে নিয়েছে মেক্সিকো। বাকি ৬টির মীমাংসা হয় ড্র’তে।

ব্রাজিল-মেক্সিকো লড়াইয়ের আগে দিনের প্রথম খেলায় বাংলাদেশ সময় রাত ১০টায় বেলো হরিজোন্তের এস্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে লড়বে বেলজিয়াম ও আলজেরিয়া।


ম্যাচটিতে বাঁশি হাতে মাঠ দাপিয়ে বেড়াবেন মেক্সিকোর রেফারি মার্কো রদ্রিগেজ। তাকে লাইন্সম্যান হিসেবে সঙ্গ দেবেন স্বদেশী মারভিন টোরেনটেরা ও মার্কোস কুইনটেরো। এ ম্যাচে চতুর্থ কর্মকর্তা থাকছেন ইরানের আলিরেজা ফাঘানী।

বেলজিয়াম ও আলজেরিয়া এর আগে দু’বার মুখোমুখি হয়েছিল। এর একটিতে জয় তুলে নেয় বেলজিয়া, অপরটি মীমাংসা হয় ড্র’তে।

আর দিনের শেষ খেলায় বাংলাদেশ সময় বুধবার ভোর ৪টায়  রাশিয়া ও দক্ষিণ কোরিয়া লড়বে কুইয়াবার অ্যারেনা প্যান্তানাল স্টেডিয়ামে।

রুশ-কোরিয়ানদের এ লড়াইয়ে ধাবমান বিচারক থাকছেন আর্জেন্টিনার রেফারি নেস্তর পিতানা। লাইন্সম্যান হিসেবে থাকছেন তার স্বদেশী হের্নান মাইডানা ও জুয়ান বেলাত্তি। ম্যাচটিতে চতুর্থ কর্মকর্তার দায়িত্বে থাকছেন পানামার রোবের্তো মোরেনো।

এর আগে ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া একবারই মুখোমুখি হয়েছিল। সেটিতে শেষ হাসি হেসেছিল রাশিয়া। ২-১ গোলে রুশরা জয় তুলে নেয় ওই ম্যাচে।

মঙ্গলবারের উপর্যুক্ত তিনটি ম্যাচের মধ্যে ব্রাজিল-মেক্সিকো ম্যাচটিই ফুটবলপ্রেমীদের এ দিনের সবচেয়ে বেশি আরাধ্যের ম্যাচ বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

ভারতের সঙ্গে বিদ্যমান সম্পর্ক অব্যাহত থাকবে
মোদীকে অভিনন্দন জানালেন যুবলীগ চেয়ারম্যান
বিজেপির বিজয়ে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো সুদৃঢ় হবে:এরশাদ
কমলাপুর রেলস্টেশনে আগুন, প্রাথমিক অবস্থাতেই নিয়ন্ত্রণ
ধানের দাম অস্বাভাবিকভাবে কমে যাওয়ায় সরকার উদ্বিগ্ন


ইফতার করা হলো না দম্পতির
না’গঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো কিশোরের
সিইপিজেডে ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে
ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির
১২ ঘণ্টা পর সচল সিলেট-তামাবিল সড়ক