ইরান-নাইজেরিয়া ম্যাচ

গোলশূন্য প্রথমার্ধে রক্ষণাত্মক দু’দল

266 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
বিশ্বকাপের পঞ্চম দিনের দ্বিতীয় খেলার প্রধমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। শুরু থেকে দু’দলকেই রক্ষণাত্মভাবে খেলতে দেখা যায়।
php glass

ঢাকা: বিশ্বকাপের পঞ্চম দিনের দ্বিতীয় খেলার প্রধমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। শুরু থেকে দু’দলকেই রক্ষণাত্মভাবে খেলতে দেখা যায়।

তবে প্রথমার্ধের শেষ দিকে অনেকটা আক্রমণে যেতে শুরু করে সুপার ঈগলরা। যদিও শেষ পর্যন্ত তা সফল হয়নি। অন্যদিকে, বিচ্ছিন্নভাবে কয়েকটি আক্রমণ করেও ব্যর্থ হয় ইরান।  প্রথমার্ধে ৬৪ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রাখে নাইজেরিয়া।

বাংলাদেশ সময় সোমবার মধ্যরাত ১টায় ম্যাচটি শুরু হয়।

এশিয়ার সেরা ফুটবল দল হয়ে এবারের বিশ্বকাপে স্থান পায় ইরান। যদিও ২০১০ বিশ্বকাপে স্থান হয়নি ইরানের। আর ‘সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়া ২০১০ সালের বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়।

বিশ্বকাপে ইরানের অর্জন বলতে ১৯৭৮, ১৯৯৮ এবং ২০০৬ এর বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকেই বিদায়। তবে দলটির সেন্ট্রাল ডিফেন্সিভ জুটি বেশ মজবুত। কোচ কার্লোস কুইরোজ দলে ট্যাকটিক্যাল শৃঙ্খলা এনেছেন।

অন্যদিকে, ১৯৯৪ ও ১৯৯৮ বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড এবং ২০০২ ও ২০১০ সালে প্রথম রাউন্ড পর্যন্ত নিজেদের টেনে নিতে সক্ষম হন নাইজেরিয়ান খেলোয়াড়রা। আক্রমণাত্মক ফুটবলের কারণে নাইজেরিয়ার ফুটবল দৃষ্টিনন্দন। আবার প্রয়োজনে দলটি দৃঢ়প্রতিজ্ঞ হতে পারে তারও নজির রয়েছে।
 
বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

উত্তরায় পিস্তল-ইয়াবাসহ আটক ৩
নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩


আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন
দেড় লাখ পরিবারের মুখে হাসি ফোটাবে ভিজিএফ’র চাল
হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু