জার্মানির ২ গোল, পর্তুগালের লাল কার্ড

758 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দুই গোলে এগিয়ে জার্মানি। প্রথমার্ধের ৩২ মিনিটের মধ্যেই দুটি গোল জালে জড়ায় পর্তুগালের। হয়তো সেই চাপ সহনীয় পর্যায়ে ছিলো না পেপের। অসদাচরণের দায়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হলো পেপেকে।
php glass

দুই গোলে এগিয়ে জার্মানি। প্রথমার্ধের ৩২ মিনিটের মধ্যেই দুটি গোল জালে জড়ায় পর্তুগালের। হয়তো সেই চাপ সহনীয় পর্যায়ে ছিলো না পেপের। অসদাচরণের দায়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হলো পেপেকে।

এদিকে ৩২ মিনিটের মাথায় দ্বিতীয় ও ১২ মিনিটে প্রথম গোল করে। দ্বিতীয় করেন হ্যামেলস। প্রথমটি আসে পেনাল্টি শট থেকে। গোল করেন মুলার। ডি-বক্সের মধ্যে পেরিরা ফাউল করে হলুদ কার্ড পাওয়ার পর এই পেনাল্টি শট পায় জার্মানি।

সালভাদোরের অ্যারেনা ফন্টে নোভায় বলের ওপর দখল রাখার লড়াই চলছে জার্মানি ও পর্তুগালের। দুটি গোল পাওয়ার পর জার্মানরা শান্তমাথায় খেলছে।

অন্যদিকে পর্তুগাল তথা ক্রিশ্চিয়ানো রোনালদো তার লড়াই চালিয়ে যাচ্ছিলেন। প্রথম গোল হজম করার পর পাঁচ মিনিটের মধ্যে অন্তত দুই দফা আক্রমন ‍চালিয়েছেন তিনি। রোনালদোকে ঘিরে চলছে জার্মানিদের সার্বক্ষণিক চেকে রাখা।






তবে ম্যাচের ২৫ মিনিটের মাথায় নানির শটে পর্তুগালের গোল পাওয়ার সুযোগ তৈরি হলেও শেষ পর্যন্ত তা হয়নি।

এদিকে ম্যাচের ২৭ মিনিটে আঘাত পেয়ে আলমেইদা মাঠে পড়ে গেলে পর্তুগালের জন্য খারাপ সময় এসে যায়। অবশেষে মাঠ ছাড়তেই হয় ডিফেন্ডার আল মেইদাকে। পরিবর্তে মাঠে নামেন এডার।

এর আগে দুই পক্ষই একের পর এক সুযোগ পেতে শুরু করে। ম্যাচের প্রথম মিনিটেই সালভাদোর স্টেডিয়াম হয়ে ওঠে রণক্ষেত্র।

এবারের বিশ্বকাপে ‘জি’ গ্রুপেরও এটি প্রথম ম্যাচ। মুখোমুখি জার্মানি ও পর্তুগাল।  

জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেল‍া মার্কেল রয়েছেন সালভাদরের অ্যারেনা ফন্টে নোভা মাঠে।

জার্মানির খেলছে ৪-২-৩-১ বিন্যাসে। একাদশ: ম্যানুয়েল ন্যুয়ার (গোলরক্ষক), ম্যাট হামেলস, পার মার্টেস্যাকার, ফিলিপ লাম, এরিক ডার্ম, বাস্তিয়ান শোয়েন্সটেইগার,  টনি ক্রুস, মেসুত ওজিল, আন্দ্রে শার্লে, থমাস মুলার ও মারিও গোৎজে।

পর্তুগালের বিন্যাস ৪-৩-৩। একাদশ: রুই পাট্রিসিও (গোলরক্ষক), ব্রুনো আলভেস, পেপে, ফ্যাবিও কোয়েনত্রাও, জোয়াও পেরেইরা, উইলিয়াম কারভালহো, রাউল মেইরেলেস, জোয়াও মুতিনহো, নানি, হুগো আলমেইদা ও ক্রিস্টিয়ানো রোনালদো।

বাংলাদেশ সময় ২২৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৪

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম