মেসি গোল দিয়েও খুশি, খেয়েও খুশি!

1979 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি

walton
বসনিয়ার বিপক্ষে নিজের গোলকে বলেছেন ‘বিশেষ মুহূর্ত’ আর ২-০ নয়, ২-১ এ জেতাই ‘ন্যায্য’ মন্তব্য করেছেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। সোমবার ভোরে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে ফুটবল বিশ্ব তাকিয়ে ছিল মেসি ম্যাজিক দেখার জন্য।
php glass

ঢাকা: বসনিয়ার বিপক্ষে নিজের গোলকে বলেছেন ‘বিশেষ মুহূর্ত’ আর ২-০ নয়, ২-১ এ জেতাই ‘ন্যায্য’ মন্তব্য করেছেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। সোমবার ভোরে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে ফুটবল বিশ্ব তাকিয়ে ছিল মেসি ম্যাজিক দেখার জন্য।

তবে ম্যাজিক কতটা দেখাতে পেরেছেন মেসি! নিজেই তিনি অনেকটা উন্মুক্ত করেছেন মিডিয়ার সামনে।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় মেসি বলেন, এটা আমাদের প্রথম ম্যাচ। আমরা কিছুটা টেনশন ও উদ্বিগ্ন ছিলাম। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ম্যাচ জেতা, সেটা আমরা পেরেছি। বসনিয়া দারুণ টিম। কিন্তু আমাদের এখনো অনেককিছু প্রমাণ করতে হবে।

নিজেরদের দুর্বলতা স্বীকার করে মেসি বলেন, আমরা খেলার প্রথমার্ধে তাদের খেলতে দিয়েছি, তাদের বল দিয়েছি। এটা আমাদের জন্য খুবই কঠিন ছিল তাদের গোলে বল জড়ানো। কারণ আমরা অনেক দূরত্বে ছিলাম।

দ্বিতীয় গোলটি আমাদের অনেকটা ভারমুক্ত করে, কারণ খেলাটা ক্রমে কঠিন হয়ে যাচ্ছিল। এটা আমার জন্য ছিল বিশেষ মুহূর্ত এবং খেলা শেষে স্কোর ছিল খুবই ভালো।

খেলার পরিকল্পনা নিয়ে তিনি বলেন, দ্বিতীয়ার্ধে আক্রমণভাগের কৌশল প্রথমার্ধের থেকে ভালো ছিল। আমাদের আরও ভালো আক্রমণ করার সুযোগ আছে। বিকল্প লাইনাপের কারণে আমরা সুবিধা পেয়েছি।

প্রথমার্ধে আমি এবং কুন ছিলাম একা, এটা খুবই কঠিন ছিল। কিন্তু আমরা উভয় পদ্ধতি প্রয়োগ করেছি। আমরা জিতেছি এবং প্রথম ম্যাচে জয় আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।

মাঠ ও মাঠের দর্শকদের অবিশ্বাস্য সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানান এই বার্সা স্ট্রাইকার।

নিজের ভুল স্বীকার করে মেসি বলেন, আমি ফলাফলে খুশি। কিন্তু এটাও সত্য যে, আমার ভুলের কারণে কিছু ক্ষেত্রে আমরা ব্যর্থ হয়েছি।

এটা কঠিন একটি ম্যাচ ছিল। কিন্তু আমরা দ্বিতীয়ার্ধে উন্নতি করেছি যখন হিগুয়েইন নেমেছেন। আমরা যেভাবে খেলেছি তাতে ২-০ বেশি ছিল, আমার মনে হয় ২-১ ন্যায্য ফলাফল।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৪

শুধু দমনই যথেষ্ট নয়, জঙ্গি নির্মূল করতে হবে 
শরীয়তপুরে ১০ বস্তা খেজুর জব্দ, জরিমানা ৩০ হাজার 
মেট্রোপলিটন চেম্বারের সভাপতি পদে খলিলুর পুনর্নির্বাচিত
আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে খালেদার রিট
ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে নিয়োগ


রাজশাহীর দুর্গাপুরে দুই রোহিঙ্গা নারী আটক
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
লাইসেন্স চেক করতে গিয়ে মিললো ফেনসিডিল   
মেগামার্টের শাড়িতে হয়ে উঠুন সম্পূর্ণা
বরিশালে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা