২১ বছরের রেকর্ড ধরে রাখলো আর্জেন্টিনা

2700 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দীর্ঘ ২১ বছর ধরে বিশ্বকাপের কোন আসরে প্রথম ম্যাচে হারেনি আর্জেন্টিনা। সোমবার ভোর ৪টায় অনুষ্ঠিত বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ম্যাচেও সেই রেকর্ড ধরে রেখেছে তারা।
php glass

ঢাকা: দীর্ঘ ২১ বছর ধরে বিশ্বকাপের কোন আসরে প্রথম ম্যাচে হারেনি আর্জেন্টিনা। সোমবার ভোর ৪টায় অনুষ্ঠিত বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ম্যাচেও সেই রেকর্ড ধরে রেখেছে তারা। 

১৯৯০ সালের বিশ্বকাপে ক্যামেরুনের কাছে হারার পর আর কোন আসরের প্রথম ম্যাচে হারিনি আর্জেন্টিনা। ফলে ১৯৯৪ সালের বিশ্বকাপ থেকে আসরের প্রথম ম্যাচে অন্তত অপরাজিত থেকেছে তারা।

এবারও সেই ধারাবাহিকতা রক্ষা করেছে দলটি। ক্ষুদে ফুটবল জাদুকর লিওনেল মেসির ম্যাজিকে বিশ্বকাপে প্রথম ম্যাচেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

যদিও খেলার প্রথমার্ধে প্রত্যাশা অনুযায়ী দ্যুতি ছড়াতে পারেনি দলটির ফ্যাব ফোরের (লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া) কোনো সদস্য।
 
এদের মধ্যে প্রথম একাদশেই ছিলেন না গঞ্জালো হিগুয়েইন। আর বাকি তিন জন খেললেও বল পায়ে খুব একটা দেখা যায়নি তাদের। সুপার হিরোদের এমন অনুজ্জ্বল পারফম্যান্সে প্রথমার্ধটা একেবারেই ম্যাড়মেড়ে দেখিয়েছে আর্জেন্টিনাকে।

তার পরেই ঘুরে দাড়িয়েছেন মেসি। শুরু করেছেন দ্যুতি ছড়াতে। একক দক্ষতায় করেছেন গোল। জিতিয়েছেন আর্জেন্টিনাকে।

তাই মেসির প্রশংসায় বসনিয়া-হার্জেগোভিনার কোচ সাফেত সুসিক বলেছেন মাঠে মেসিকে মার্কিং করে আটকানো অসম্ভব।

তিনি বলেন, আমি মনে করি মেসির মতো খেলা সত্যিই কঠিন। আমরা চেয়েছিলাম মেসিকে আটক রাখতে, কিন্তু মাঠে তাকে মার্কিং করে আটকে রাখা অসম্ভব।

মেসি আপন মহিমায় উদ্ভাসিত হয়ে খেলার ৬৫ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে ২-০ তে এগিয়ে নেন। পরে বসনিয়া খেলার শেষের ৬ মিনিট আগে গোল করলে ২-১ এ জয়ী হয় আর্জেন্টিনা।

নীল-সাদাদের দলনেতা মেসির নৈপূণ্যেই ২১ বছরের রেকর্ড ধরে রাখা সম্ভব হয়েছে। আর তার নেতৃত্বে এবারের বিশ্বকাপে অনেক দুর যাবে দলটি বলে ধারণা ফুটবল বোদ্ধাদের।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

ঝিনাইদহে অস্ত্রসহ ডাকাত সর্দার আটক
রাজশাহীতে সরকারি ওষুধ পাচারের সময় আটক ১
সাবেক এমপি হান্নানসহ ৮ জনের বিচার শুরুর আদেশ
সোফিয়া গার্ডেন্স
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সোফিয়া গার্ডেন্স

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার


হয়রানি নয়, ৭ দিনে এনআইডি সেবা দিতে নির্দেশ
হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী
বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ
আশুলিয়ায় অটোরিকশার ধাক্কায় নারী নিহত
ভিন্ন স্বাদের চিকেন কাবাব (ভিডিও)