৬০০ কোটি চোখ এখন মারাকানায়

1014 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিশ্বের ৩০০ কোটি ফুটবলপ্রেমীর ৬০০ কোটি চোখ এখন ব্রাজিলের রিওডি জেনেরিও শহরের মারাকানা স্টেডিয়ামের দিকে তাকিয়ে! কারণ মারাকানায় সদলবলে নেমেছেন ভিনগ্রহের ফুটবলার লিওনেল মেসি! তার পায়ের ড্রিবলিং-জাদু যে মারকানার প্রায় পৌনে লাখোধিক দর্শকের সঙ্গে সঙ্গে ফুটবলীয় উন্মাদনায় মাতাবে গোটা গ্রহের ফুটবল ভক্তদের।

ঢাকা: বিশ্বের ৩০০ কোটি ফুটবলপ্রেমীর ৬০০ কোটি চোখ এখন ব্রাজিলের রিওডি জেনেরিও শহরের মারাকানা স্টেডিয়ামের দিকে তাকিয়ে! কারণ মারাকানায় সদলবলে নেমেছেন ভিনগ্রহের ফুটবলার লিওনেল মেসি! তার পায়ের ড্রিবলিং-জাদু যে মারকানার প্রায় পৌনে লাখোধিক দর্শকের সঙ্গে সঙ্গে ফুটবলীয় উন্মাদনায় মাতাবে গোটা গ্রহের ফুটবল ভক্তদের।

বাংলাদেশ সময় রোববার দিনগত রাত ৪টায় রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে দুর্বল বসনিয়া-হার্জেগোভিনার মুখোমুখি হয়েছে মেসি-আগুয়েরো আর ডি মারিয়াদের আর্জেন্টিনা।

প্রতিপক্ষকে হালকভাবে না নিলেও কোচ আলেসান্দো সাবেলা মনে করছেন, তার শীর্ষরা সহজ জয় তুলে নিতে পারবে মধ্য ইউরোপীয় দলটির বিপক্ষে।


এছাড়া, বার্সেলোনার মেসি যতটা সূর্যের মতো উজ্জ্বল, আর্জেন্টিনার মেসি ততটাই অমাবশ্যার ঘোর অন্ধকারের মতো বলে সমালোচকদের অভিযোগ রয়েছে। গত ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ওই দুর্নাম ঘোচানোর সুযোগ থাকলেও পারেননি আর্জেন্টাইন জাদুকর। এবার অন্তত নিজ মহাদেশে অনুষ্ঠিত হওয়ার সুবাদে বিশেষ সুবিধা কাজে লাগিয়ে ড্রিবলিং জাদুকর সমালোচনার সমুচিত জবাব দেবেন বলে প্রত্যাশা ভক্তদের।

শিরোপার অন্যতম দাবিদার আর্জেন্টিনার প্রথম ম্যাচে মাঠে নেমেছেন- সার্জিও রোমেরো (গোলরক্ষক), এজিকুয়েল গ্যা‍রে, ফেড্রিকো ফার্নান্দেজ, হুগো ক্যাম্পেনাগ্রো, পাবলো জাবালেতা, মার্কোস রোজো, ম্যাক্সি রড্রিগেজ, হাভিয়ের মাশচেরানো,ডি মারিয়া, লিওনেল মেসি (অধিনায়ক) ও সার্জিও অ্যাগুয়োরো।

আলসান্দ্রো স্যাবেলার তত্ত্বাবধানে মাঠে খেলছেন তারা।

অপর দিকে, বসনিয়া-হার্জেগোভানিয়ার হয়ে খেলছেন-বিগোভিচ (গোলরক্ষক), বিকাকচিচ, এমির স্পাহিচ (অধিনায়ক), কোলাসিনাক, বেসিক, পিজানিক, মিসিনোভিচ, জেকো, মেনসুর মুজদাজা, সেনাড লুসিক ও হাজরোভিক।

দলটির কোচের দায়িত্বে রয়েছেন সুচিজ সাফেত (বাহরাইন)।

ম্যাচটিতে রেফারির দায়িত্ব পালন করছেন স্লোভেনিয়ার জোয়েল অ্যাগুইলার। তাকে সহযোগিতা করবেন, উইলিয়াম তোরেস ও জুয়ান জুম্বা। ম্যাচটির ফোর্থ অফিশিয়াল হিসেবে থাকবেন জামেল হাইমৌদি।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জুন ১৬, ২০১৪/আপডেট ০৪০০ ঘণ্টা

বইমেলায় ‘বাংলাদেশ গণপরিষদের কার্যবিবরণী ও প্রাসঙ্গিক তথ্য’
দরিদ্রদের সেবায় খাস পুকুর দখলমুক্ত করা হবে: ভূমিমন্ত্রী
বাইক থেকে ছিটকে প্রাণ গেলো যুবকের
নারীশিক্ষার প্রসারে সারদা দেবীর অবদান প্রশংসনীয়
ঢাকা বারে প্রথমদিনের ভোটগ্রহণ সম্পন্ন


রাকুলের ভাই আমানের অভিষেক হচ্ছে বলিউডে
মাশরাফি ভাইয়ের সঙ্গে খেলতে পারাটাই গর্বের বিষয়: আল-আমিন
সাংস্কৃতিক কার্যক্রমের মধ্য দিয়ে সার্বিক অপতৎপরতা রুখতে হবে
রাজশাহীতে বিএটিবি ডিপোতে অভিযান, জরিমানা ১ লাখ টাকা
বঙ্গবন্ধুর প্রতি আস্থার সাক্ষী তৎকালীন সংবাদপত্র