বেনজেমার জোড়া গোলে ৩-০ তে জয়ী ফ্রান্স

784 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
করিম বেনজেমার জোড়া গোলে ৩—০ তে জয়ী হয়েছে ফ্রান্স। খেলার ৪৩ মিনিটে পেনাল্টি থেকে এবং ৭২ মিনিটে ম্যাথিউ ডেবুচির পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন বেনজেমা। এছাড়া ৪৮ মিনিটে হন্ডুরাস গোলরক্ষকের আত্মঘাতী গোলটিতেও অবদান রয়েছে এই রিয়েল মাদ্রিদ তারকার।
php glass

ঢাকা: করিম বেনজেমার জোড়া গোলে ৩—০ তে জয়ী হয়েছে ফ্রান্স। খেলার ৪৩ মিনিটে পেনাল্টি থেকে এবং ৭২ মিনিটে ম্যাথিউ ডেবুচির পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন বেনজেমা। এছাড়া ৪৮ মিনিটে হন্ডুরাস গোলরক্ষকের আত্মঘাতী গোলটিতেও অবদান রয়েছে এই রিয়েল মাদ্রিদ তারকার।  

দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়ে খেলতে নামা দুর্বল হন্ডুরাসকে দ্বিতীয়ার্ধে আরও ২ গোল দিয়ে ব্যবধান ৩-০ করে ফ্রান্স।

খেলার ৪৮ মিনিটে হন্ডুরাসের গোলরক্ষক ভাল্লাদেরেসের আত্মঘাতী গোলে ২-০ তে এগিয়ে যায় ফ্রান্স। দ্বিতীয়ার্ধে ১০ জনের দলের বিপক্ষে খেলতে নেমে ৪৮ মিনিটেই গোল পায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। এ সময় করিম বেনজেমার ভলি সাইড বারে লেগে হন্ডুরাসের গোলবার অতিক্রম করে। বেনজেমা গোল উৎসবে মেতে উঠলেও গোললাইন প্রযুক্তির কল্যাণে দেখা যায় বলটি বার থেকে গোলরক্ষকের হাত ছুঁয়ে গোললাইন অতিক্রম করেছে।


এরপর ৫৬ মিনিটে ভালবুয়েনার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৮ মিনিটে ডেবুচি ও মাতিউদির ওয়ান টু ওয়ানে ডিবক্সের ভেতর ঢুকে পড়লে গোলরক্ষক ভাল‌লাদেরেস নিপুণ দক্ষতায় আরও একটি গোল হজম করা থেকে রক্ষা করেন হন্ডুরাসকে।

এর আগে প্রথমার্ধে খেলার ৪৩ মিনিটে পল পগবাকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় হন্ডুরাসের মিড ফিল্ডার প্যালাসিওকে। একই সঙ্গে পেনাল্টি দেওয়ায় ফ্রান্স পেয়ে যায় গোল করার সুবর্ণ সুযোগ।

আর এ সুযোগ কাজে লাগ‍াতে ভুল করেননি রিয়েল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন তিনি, তার একমাত্র গোলে ১-০ তে এগিয়ে দ্বিতীয়ার্ধের খেলায় মাঠে নেমেছে ফ্রান্স।

এর আগে ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেললেও হন্ডুরাসের রক্ষণভাগের দৃঢ়তায় গোলবঞ্চিত থেকে যায় ফ্রান্স।

খেলার শুরু থেকেই হন্ডুরাসকে চাপে রাখে ফ্রান্স। বামপাশ দিয়ে বেনজেমা ও গ্রিজম্যান ওয়ান টু ওয়ানে আক্রমণের চেষ্টা করে। অন্যপ্রান্তে ভালবুয়েনা ও মাতুইদির বোঝাপড়ায় ডান পাশ দিয়ে বেশ কয়েকবার আক্রমণ করলেও কোনো গোলের দেখা পায়নি ফ্রান্স।

৭ মিনিটে ম্যাচের হন্ডুরাসের খেলোয়াড়কে কড়া ট্যাকল করে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন প্যাট্রিক এভরা। এরপর ১৬ মিনিটে ম্যাতিউদির জোরালো শট আটকে দেন হন্ডুরাম গোলরক্ষক ভাল্লাদেরেস।

এরপর ফ্রান্সের কয়েকটি আক্রমণ হন্ডুরাসের রক্ষণভাগের খেলোয়াড়দের দৃঢ়তায় ব্যর্থ হয়। ২২ মিনিটে গ্রিজম্যানের আরও একটি জোরালো শট বারে লেগে গোলবঞ্চিত হয় ফ্রান্স।

২৭ মিনিটে বল দখলের লড়াইয়ে একইসঙ্গে হলুদ কার্ড দেখেন ফ্রান্সের পল পগবা ও হন্ডুরাসের মিডফিল্ডার প্যালাসিওস।

বাংলাদেশ সময়: ০২৫৭  ঘণ্টা, জুন ১৬, ২১০৪

নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা


বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন
দেড় লাখ পরিবারের মুখে হাসি ফোটাবে ভিজিএফ’র চাল
হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু
অন্ধকারে হারিয়ে যাবে দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবের ভবিষ্যত?